মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

অগ্নিকাণ্ডে সাত জেলায় ৫৪ ঘর, ১০ দোকান ভস্মীভূত ॥ ক্ষতি তিন কোটি টাকা

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের সাত জেলায় অগ্নিকা-ে কমপক্ষে ৫৪ বসতঘর এবং ১০ দোকান ভস্মীভূত হয়েছে। এর মধ্যে চট্টগ্রামে ২৯ বসতঘর ভস্মীভূত হয়ে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। এছাড়া টাঙ্গাইলে ১০ দোকান, মাদারীপুরে আট বসতঘর, সিলেটে কলোনির সাত টিনের ঘর, রাজবাড়ীর পাংশায় ছয় বসতঘর, চাঁদপুরের কচুয়ায় চার ঘর ভস্মীভূত হয়েছে। এসব ঘটনায় সব মিলিয়ে ক্ষতি হয়েছে প্রায় তিন কোটি টাকা। এদিকে নেত্রকোনায় ঘর পুড়ে যেতে দেখে এক বৃদ্ধ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। রবিবার ও সোমবার এসব অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

চট্টগ্রামের বোয়ালখালীর সারোয়াতলী ইউনিয়নের খিতাপচর গ্রামে রবিবার রাত দুইটার দিকে হাজি বোরহান গাজীরপাড়ায় বৈদ্যুতিক খুঁটি থেকে আগুনের সূত্রপাত হয়ে নুরুল বশর, আহমুদুল হক বাশি, ইকবাল, শাহ আলম, শাহাদাত, আবদুল গফুর, নুরুল ইসলাম, মুছা, দিদারুল আলম, আবুল মুছা, খোরশেদ, জাহাঙ্গীর, আলমগীর, ইসমাইল, রফিক, আবুল বশর, মোঃ সাইফুদ্দিন, মোঃ কফিল, আজাদ, খোকন ও বালি আকতরের ঘরে ছড়িয়ে পড়ে। এতে ২১ বসতঘর ভস্মীভূত হয়। পটিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

এদিকে পাহাড়তলীর সরাইপাড়া ও নাজিরবিল এলাকায় পৃথক দু’টি অগ্নিকা-ে আট ঘর ভস্মীভূত হয়েছে। সোমবার বেলা পৌনে ১১টায় ও সাড়ে ১১টার দিকে এ দুটি অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ দুটি অগ্নিকা-ে প্রায় সাত লাখ টাকার ক্ষতি হয়।

টাঙ্গাইল ॥ রবিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে শর্টসার্কিট থেকে সোলাকুড়া বাজারে হুমায়ুনের তুলার গুদামে প্রথমে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আশপাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এতে ব্যবসায়ী হুমায়ুন, লাভলু বাবু ও বারেকের তুলার গুদাম, দোকান ও তুলা ভাঙ্গানোর মেশিনসহ ১০টি দোকান ভস্মীভূত হয়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

মাদারীপুর ॥ শিবচরের চরবাঁচামারা গ্রামের টপিন মোল্লার রান্নাঘর থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে টপিন মোল্লার দু’টি, হাফিজুল মোল্লার দু’টি, আক্কাস মোল্লার দু’টি ও সেলিম লাকতীর দু’টি ঘরসহ মূল্যবান আসবাবপত্র পুড়ে যায়।

সিলেট ॥ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে নাসিরাবাদ এলাকার আব্দুর রউফের কলোনিতে হঠাৎ আগুন লেগে সাতটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। রান্নাঘর থেকে অগ্নিকা-ের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে । তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

রাজবাড়ী ॥ পাংশা উপজেলার শরিষা ইউনিয়নের শরিষা গ্রামে রবিবার রাতে অগ্নিকা-ে ছয়টি পরিবারের বসতঘর ভস্মীভূত হয়েছে। এ সময় হাওয়া খাতুন (৬০) নামে এক বৃদ্ধ দগ্ধ হয়েছেন। তাকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অগ্নিকা-ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

নেত্রকোনা ॥ নিজের ঘর আগুনে পুড়তে দেখে এক হতদরিদ্র বৃদ্ধ রশিদ মিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। রবিবার রাতে খালিয়াজুরি উপজেলার বানুয়ারি গ্রামে এ ঘটনা ঘটে। রবিবার রাতে তিনি বসতঘরে সন্তানদের নিয়ে ঘুমিয়ে ছিলেন। রাত ১০টার দিকে হঠাৎ টের পান তার ঘরটি আগুনে জ্বলছে। এ সময় সন্তানদের নিয়ে বাইরে বের হয়েই তিনি স্ট্রোক করে মাটিতে লুটিয়ে পড়েন।

চাঁদপুর ॥ কচুয়ায় ভয়াবহ অগ্নিকা-ে চারটি বসতঘর পুড়ে ছাই হয়েছে। এতে ক্ষতির পরিমাণ ১০ লাখ টাকা। সোমবার বিকেলে কাদলা ইউনিয়নের দেবীপুর গ্রামের কাইয়ুম, সেলিম, খোকা ও শাহাদাত হোসেনের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। রান্নার চুলা থেকে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: