মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রেললাইনে নাশকতার চেষ্টা- দুই যুবককে গণধোলাই

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ শনিবার অবরোধের মধ্যে আবারও রেলে নাশকতা চালানোর চেষ্টা করেছে অবরোধ-হরতাল সমর্থকরা। চাঁদপুরে রেললাইনে নাশকতার চেষ্টাকালে দুই যুবক গণধোলাইয়ের শিকার হয়েছে। এছাড়া অবরোধকারীরা বরগুনায় একটি বিআরটিসি বাস ও সাভারে শ্রমিক সংগঠনের একটি অফিস পুড়িয়ে দিয়েছে। সিরাজগঞ্জে পুলিশের ওপর হামলা করে তিন পুলিশকে আহত করেছে। এছাড়া বেশ কয়েকটি জেলায় কয়েক মিনিটের জন্য ঝটিকা মিছিল করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এদিকে গত ১২ মার্চ মুন্সীগঞ্জে বোমা বানানোর সময় বিস্ফোরণে আহত তিন ছাত্রদলকর্মীর মধ্যে শনিবার একজনের মৃত্যু হয়েছে। চলমান অভিযানে সারাদেশ থেকে গ্রেফতার হয়েছে নাশকতাকারী, তাদের অর্থ-মদদ-আশ্রয়-প্রশ্রয়দাতাসহ শতাধিক। উদ্ধার হয়েছে ককটেল, তাজা বুলেট ও একটি এলজি।

নিউমার্কেটের সামনে ককটেল বিস্ফোরণে আহত ২ ॥ রাজধানীতে শনিবার অবরোধের প্রভাব ছিল না। কর্মমুখর ছিল ঢাকা। মহাখালী, গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনালে দেশের বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাস যাতায়াত ছিল স্বাভাবিক। কমলাপুর রেলস্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে ট্রেন ও লঞ্চ চলাচলও স্বাভাবিক ছিল। তবে শনিবার রাত পৌনে আটটার দিকে রাজধানীর নিউমার্কেটের সামনে দুর্বৃত্তদের ছোড়া ককটেল বিস্ফোরণে দু’জন আহত হয়েছেন। আহতরা হলেন গৃহবধূ সাদিয়া আফরিন (৩২) ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের কর্মকর্তা আবু হানিফ (৪৫)। সাদিয়ার বাম হাত ঝলসে গেছে। তার বাসা নাখালপাড়ায়। পুলিশ জানায়, সাদিয়া আফরিনের বাম হাতে এবং আবু হানিফের পিঠে ককটেলের স্পিøন্টার ঢুকে গেছে। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢাকায় চলমান বিশেষ অভিযানে জামায়াত-শিবিরের ৪ জন এবং বিএনপির ৩ নেতাকর্মী নাশকতায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছে।

মুন্সীগঞ্জে বোমা তৈরির সময় আহত ছাত্রদলকর্মীর মৃত্যু ॥ গত ১২ মার্চ মুন্সীগঞ্জ জেলার চরকেওয়ার ইউনিয়নের খাসকান্দি গ্রামে বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত তিনজনের মধ্যে জুয়েল নামে এক ছাত্রদল কর্মীর মৃত্যু হয়েছে। শনিবার রাজধানীর মোহাম্মদপুরের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। আহত অন্য দুইজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বিএনপির ডাকা দেশব্যাপী লাগাতার অবরোধে নাশকতা চালাতে তারা বোমা তৈরি করছিল বলে পুলিশ জানায়।

চাঁদপুরে দুজনকে গণধোলাই ॥ জেলার শাহরাস্তি উপজেলার উপলতা এলাকায় রেলপথে নাশকতার চেষ্টাকালে দুই নাশকতাকারী গণধোলাইয়ের শিকার হয়েছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে আটটার দিকে ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, চাঁদপুর-লাকসাম রেলপথের উপলতা এলাকার ছাদিকায় মাদ্রাসার সামনে দুই নাশকতার চেষ্টাকারী ফিসপ্লেট খোলার চেষ্টা করছিল। এ সময় আশপাশে থাকা জনতা ঘটনাটি দেখে ফেলে। তারা ধাওয়া করে দুই নাশকতার চেষ্টাকারীকে ধরে ফেললে জনতা তাদের গণধোলাই দেয়। এমন পরিস্থিতিতে অদূরে থাকা রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য ও আনসার ভিডিপি সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। জনতা পরে দুই নাশকতার চেষ্টাকারীকে রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও আনসারের কাছে সোপর্দ করে। পরবর্তীতে তাদের চাঁদপুর জিআরপি থানা পুলিশে সোপর্দ করা হয়। শনিবার সকালে তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বরগুনায় বিআরটিসি বাসে আগুন ॥ শনিবার ভোর সাড়ে চারটার দিকে জেলা পৌর শহরের সোনিয়া সিনেমা হলের সামনে একটি সরকারী বিআরটিসি বাস পুড়িয়ে দিয়েছে অবরোধ-হরতাল সমর্থকরা। খুলনা থেকে বরগুনা রুটে বাসটি চলাচল করত। সকালে খুলনার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল বাসটির। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে।

সাভারে শ্রমিকলীগ অফিসে আগুন ॥ শনিবার ভোর সাড়ে চারটার দিকে ঢাকা জেলার সাভার থানাধীন গেন্ডার খাত্রাপাড়ায় জাতীয় শ্রমিকলীগের আঞ্চলিক কার্যালয় পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে অফিসে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর পুত্র সজীব ওয়াজেদ জয়, খাদ্যমন্ত্রী কামরুল ইসলামসহ বহুজনের বাঁধাই করা ছবি ও অফিসের গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গেছে। ছাই হয়ে গেছে অফিস। অগ্নিসংযোগকারীরা পেট্রোল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় বলে স্থানীয়রা জানান। এদিকে শনিবার সকালে শ্রমিক লীগের দুই নেতা খোকন ও বাবুলকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। তাদের সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পৃথক দুটি ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা যায়নি বলে জানিয়েছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মোতালেব মিয়া।

সিরাজগঞ্জে পুলিশের ওপর বোমা হামলা ॥ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে জেলা সদরের বানিয়াপট্টিতে অভিযান চালায় পুলিশ। এ সময় অবরোধকারীরা পুলিশের ওপর বোমা হামলা করে। এ সময় পুলিশের সঙ্গে ব্যাপক ধাওয়া পাল্টাধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ গুলি চালাতে থাকে। পরে গুলিবিদ্ধ অবস্থায় তিন শিবির ক্যাডারকে গ্রেফতার করে পুলিশ।

কক্সবাজারে বাসে পেট্রোলবোমায় আহত ৮ ॥ চকরিয়ায় যাত্রীবাহী একটি চেয়ারকোচে পেট্রোলবোমা হামলায় অন্তত আট যাত্রী গুরুতর আহত হয়েছে। আহতদের উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার রাত নয়টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের নলবিলা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

১৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: