মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা-তারেকের বিচার দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং তাঁর পুত্র তারেক রহমানের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যা চেষ্টার ষড়যন্ত্রকারী খালেদা জিয়া ও তারেক রহমানের বিচারের দাবিতে শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেনÑ নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজম্মেল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন এবং ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম এনামুল হক শামীম প্রমুখ।

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের উপস্থাপনায় এবং সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সংগঠনের সহসভাপতি জয়দেব নন্দী, যুগ্মসাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, হাসানুজ্জামান তারেক, শারমিন সুলতানা লিলি, মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাংগঠনিক সম্পাদক এসএম তরিকুল ইসলাম, আনোয়ার হোসেন আনু, শিহাবুজ্জামান শিহাব, দফতর সম্পাদক শেখ রাসেল, সমাজসেবা সম্পাদক কাজী এনায়েত, তথ্য ও গবেষণা সম্পাদক এরাশাদুর রহমান চৌধুরী, ক্রীড়া সম্পাদক আবিদ আল হাসান, ঢাবি সভাপতি মেহেদী হাসান মোল্যা ও সাধারণ সম্পাদক ওমর শরীফসহ মহানগর, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, হল ইউনিট থেকে সহস্রাধিক নেতৃবৃন্দ অংশ নেন। এ সময় নেতাকর্মীরা হাতে হাত রেখে হাইকোর্ট মোড় এবং পল্টন মোড়ের দিকে তিন সারিয়ে দাঁড়িয়ে অবস্থান নেন।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, বেগম খালেদা জিয়া আজ কোন রাজনৈতিক দলের নেত্রী নন, তিনি মিথ্যাচারের খলনায়িকা হিসেবে বাংলার মানুষের কাছে পরিচিতি পেয়েছেন। তিনি ’৭১ সালের পরাজিত শক্তিকে সঙ্গে নিয়ে এ দেশে হত্যার রাজনীতি শুরু করেছেন। মৌলবাদী বিএনপি-জামায়াত জঙ্গীগোষ্ঠী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বার বার হত্যার যে ষড়যন্ত্র করে আসছে, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা করার ষড়যন্ত্র এরই ধারাবাহিকতা। এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় খালেদা জিয়া ও তারেক রহমানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

সভাপতির বক্তব্যে এইচএম বদিউজ্জামান সোহাগ বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তাঁর পুত্র তারেক রহমান দেশের টাকা বিদেশে পাচার করেছিল, সেই দুর্নীতির টাকা এখন দেশকে পিছিয়ে নেয়ার ষড়যন্ত্রে ব্যবহার করছে। সরকারের উন্নতি ও জনসমর্থন দেখে তারা ঈর্ষান্বিত হয়ে অতীতের মতো হত্যা চেষ্টার ষড়যন্ত্র শুরু করেছে। এদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে। একই দাবিতে আজ সারাদেশের জেলা-উপজেলায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচীর ঘোষণা করেন তিনি।

প্রকাশিত : ১৪ মার্চ ২০১৫

১৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: