কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পদ্মা সেতুতে কর্মরত চীনা শ্রমিকের লাশ উদ্ধার

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ পদ্মা সেতুতে কর্মরত চীনা নাগরিক হি লুকানের লাশ বৃহস্পতিবার বিকেলে উদ্ধার করা হয়েছে। এর আগে বুধবার রাত সাড়ে ১০টার দিকে হি লুকান মাওয়া চৌরাস্তা বরাবর পদ্মার অদূরে ডুবে নিখোঁজ হন।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রিজাউল হক জানান, মাওয়া চৌরাস্তা বরাবর পদ্মা সেতুর ৩ নং পিলারের কাছাকাছি নদীর মাঝে সেতুর ঠিকাদারী প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজের বেশ কয়েকটি জাহাজ নোঙর করা আছে। সেখানে একটি জাহাজে চীনা শ্রমিক হি লুকান (৩৬) বুধবার রাতের খাবার খেয়ে কাঠের মাচার উপর দিয়ে আর একটি জাহাজে যাবার সময় পদ্মায় পড়ে যান। প্রথমে ঘটনাস্থলের কাছে তার স্যান্ডেল পাওয়া যাওয়ায় ধারণা করা হয় তিনি, পদ্মায় ডুবে নিখোঁজ হয়েছেন। এ ব্যাপারে চায়না মেজর ব্রিজের পক্ষ থেকে লৌহজং থানা পুলিশকে অবহিত করার পর পুলিশ, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড সদস্যরা বৃহস্পতিবার দুপুরে উদ্ধার অভিযানে নামে। পরে বিকেলে তার লাশ উদ্ধার করা হয়।

কোস্টগার্ডের পদ্মা সেতু কম্পোজিট মাওয়া ক্যাম্পের পেটি অফিসার মতিউর রহমান জানান, বিকেলে নিখোঁজ ওই চীনা নাগরিকের লাশ ঘটনাস্থলের পাশেই পদ্মা নদীতে সনাক্ত করে কোস্টগার্ড। পরে ফায়ার সার্ভিস কর্মীরা তার লাশ উদ্ধার করে।

লৌহজং থানার ওসি আরও জানান, নিহত চীনা নাগরিকের লাশ ময়না তদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ চায়না মেজর ব্রিজ কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হবে। এ ব্যাপারে লৌহজং থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

১৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: