আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা ও আইভীর জাতীয় পতাকা ব্যবহার নিয়ে সংসদে প্রশ্ন

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

সংসদ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী কীভাবে জাতীয় পতাকা ব্যবহার করেন তা নিয়ে সংসদে প্রশ্ন তুলেছেন নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান ও স্বতন্ত্র সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী। এছাড়া বগুড়ার জাতীয় পার্টির এমপি নূরুল ইসলাম ওমর কৃষি বিশ্ববিদ্যালয়ে অবৈধভাবে ৩শ’ কর্মচারী নিয়োগ নিয়ে ৩০০ বিধিতে শিক্ষামন্ত্রীর বিবৃতি দাবি করেছেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্ব শেষে পয়েন্ট অব অর্ডারে তারা এসব প্রশ্ন ও বিবৃতি দাবি করেন।

ফ্লোর নিয়ে স্বতন্ত্র সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী জাতীয় পতাকা ব্যবহার বিধি উল্লেখ করে বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী কিভাবে তার গাড়িতে জাতীয় পতাকা ওড়ান? কে কে গাড়িতে ও বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে পারবেন তা তো বিধিতেই স্পষ্ট উল্লেখ রয়েছে। তাহলে মেয়রের পদকে কি প্রতিমন্ত্রীর মর্যাদা দেয়া হয়েছে? স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ বিষয়ে ব্যাখ্যা দাবি করে তিনি বলেন, এ বিষয় সরকারী নির্দেশনা স্পষ্ট করা না হলে কালকে ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানরাও জাতীয় পতাকা ব্যবহার শুরু করবে। এমপিরাও বসে থাকবে কেন? এভাবে যে কেউ জাতীয় পতাকা ব্যবহার শুরু করলে পতাকার সম্মান ভূলণ্ঠিত হবে। কেবিনেটের সিদ্ধান্ত ছাড়া একজন মেয়র তাঁর গাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের সাহস পায় কি করে? এ বিষয়ে প্রধানমন্ত্রীর মাধ্যমে প্রতিকার দাবি করেন তিনি।

সরকারী দলের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ইঙ্গিত করে বলেন, একজন জঙ্গীনেত্রী হরতাল অবরোধের নামে দেশে নাশকতা সৃষ্টি করছে, মানুষ পুড়িয়ে মারছে। সেই জঙ্গীনেত্রী কীভাবে নিজের পেছনে দলীয় পতাকার সঙ্গে জাতীয় পতাকা রেখে বিদেশীদের সঙ্গে বৈঠক করেন? জাতীয় পতাকা বিধি মানা হলে কোন মেয়র কিংবা কোন জঙ্গীনেত্রী এভাবে জাতীয় পতাকার অবমাননা করতে পারত না। তিনি জাতীয় পতাকা ব্যবহারে পতাকা বিধি কঠোরভাবে কার্যকর করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। এরআগে নুুরুল ইসলাম ওমর অবৈধভাবে ৩শ’ কর্মচারী নিয়োগ দিয়ে কৃষি বিশ্ববিদ্যালয়ে ভিসি ও রেজিস্ট্রারের গা-ঢাকা দেয়ার বিষয়ে ৩০০ বিধিতে শিক্ষামন্ত্রীর বিবৃতি দাবি করেন।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: