মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গ্র্যান্ডমাস্টার জিয়া চ্যাম্পিয়ন

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫
  • শেখ মনি দাবার পুরস্কার বিতরণ

স্পোর্টস রিপোর্টার ॥ গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় শহীদ শেখ মনি মেমোরিয়াল আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান মঙ্গলবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হন। একই দলের ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন রানারআপ ও তিতাস ক্লাবের দেবরাজ চ্যাটার্জী তৃতীয় হন। বিজয়ীদের নগদ এক লাখ ৭০ হাজার টাকার অর্থ পুরস্কার দেয়া হয়, যা ৪০ দাবাড়ু অর্জন করেন।

বাংলাদেশ, নেপাল ও ভারতের ১৪০ দাবাড়ু এ টুর্নামেন্টে অংশ নেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক গাজী সাইফুল তারেক, আর বি গ্রুপের অতিরিক্ত পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ। গোল্ডেন চেস ক্লাবের সভাপতি আমির আলী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বরিশালের রানের পাহাড়

মোসাদ্দেকের ডাবল সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার ॥ মোসাদ্দেক হোসেন সৈকত এমন ব্যাটিংই করলেন ডাবল শতক করে ফেললেন। ৩০৯ বলে ৩৭ চার ও ৫ ছক্কায় ২৮২ রান করলেন। তার এ শতকে বরিশালও রানের পাহাড় গড়ে ফেলেছে। ৯ উইকেটে ৫৯৭ রান করে ইনিংস ঘোষণা করেছে। বরিশালের ইনিংসের পর চট্টগ্রাম খেলতে নেমে ২ উইকেটে ১২৪ রান করেছে। এখনও ৪৭৩ রানে পিছিয়ে আছে চট্টগ্রাম। খুলনার বিপক্ষে শুভগত হোমের ১৩৫ রানে ৩৬৬ রান করতে সক্ষম হয় ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে দ্বিতীয় দিন শেষ হওয়ার আগে খুলনা ৩ উইকেটে ১২৪ রান করে ২৪২ রানে পিছিয়ে রয়েছে। রাজশাহীর বিপক্ষে রংপুর ভালই জবাব দিচ্ছে। ২৬৩ রানে রাজশাহী আউট হওয়ার পর রংপুর লিটন কুমারের ১৭৩ রানে ৮ উইকেটে ৩৫৭ রান করে ৯৪ রানে এগিয়ে গেছে। ঢাকা মেট্রো ২৬৪ রান করে সিলেটকে ১৭১ রানেই গুটিয়ে দিয়েছে।

ঢাকা প্রথম ইনিংস ৩৬৬/১০; ১৪৭.৫ ওভার (শুভগত ১৩৫, মজিদ ৬৫, মোশাররফ ৫৯*; মোস্তাফিজ ৪/৮৮, জিয়া ৩/৩৮)।

খুলনা প্রথম ইনিংস ১২৪/৩; ৩৩ ওভার (মেহেদী ৬৬, তুষার ৩৭*; শাহাদাত ২/৩৪)।

রাজশাহী প্রথম ইনিংস ২৬৩/১০; ৮৫.৫ ওভার (মুক্তার ৮৫, তারেক ৫৭, মিজান ৩২; তানভির ৩/১৪)।

রংপুর প্রথম ইনিংস ৩৫৭/৮; ৯৬ ওভার (লিটন ১৭৩, নাঈম ৫৮*, তারিক ৫৩; সানজামুল ২/১২১)।

বরিশাল প্রথম ইনিংস ৫৯৭/৯; (ইনিংস ঘোষণা) ১৩২.১ ওভার (মোসাদ্দেক ২৮২, সোহাগ ৯৪; ফয়সাল ৩/১৬১)।

চট্টগ্রাম প্রথম ইনিংস ১২৪/২; ৪৫ ওভার (নাফিস ৩২*, মামুন ৩২)।

ঢাকা মেট্রো প্রথম ইনিংস ২৬৪/১০; ১০৯.৪ ওভার (মার্শাল ৬৭, মেহরাব ৫৪; সাদিকুর ৪/২৭)।

সিলেট প্রথম ইনিংস ১৭১/১০; ৬১.২ ওভার (মিলন ৩৯, সায়েম ৩০; ইলিয়াস ৪/৩৮)।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: