রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাউদ্দিনের গায়েবি বিবৃতি- হরতাল বাড়ল ৪৮ ঘণ্টা

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আবারও গায়েবি বিবৃতি দিয়ে দেশব্যাপী চলমান টানা ৭২ ঘণ্টা হরতালের সঙ্গে আরও ৪৮ ঘণ্টা হরতাল বাড়ানোর ঘোষণা দিয়েছে বিএনপি জোট। আগের ৩ সপ্তাহের মতো মঙ্গলবারও অজ্ঞাতস্থান থেকে গণমাধ্যমে বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদের নামে পাঠানো বিবৃতিতে বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত হরতাল বাড়ানোর ঘোষণা দেয়া হয়। এ ছাড়া বৃহস্পতিবার সারাদেশে জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেয়া হয়। রবিবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত হরতালের ঘোষণা ছিল আগেই। সালাউদ্দিনের নামে পাঠানো অপর এক বিবৃতিতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে তার পরিবারের কাছে ফেরত দেয়ার দাবি জানিয়েছে বিএনপি।

সালাউদ্দিনের নামে পাঠানো বিবৃতিতে বলা হয় ‘রাষ্ট্রীয় বাহিনীগুলো ভয়াল ঘাতকের ভূমিকায় অবতীর্ণ। সরকার দুঃশাসন টিকিয়ে রাখতে সমগ্র দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। সরকারী গুপ্তঘাতক পেটোয়া পুলিশ-র‌্যাব বাহিনী প্রতিনিয়তই বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের বসতবাড়ি থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করার পর রাস্তাঘাটে, মাঠে-ময়দানে, খালে-বিলে, ক্ষেতে-খামারে লাশ ফেলে রেখে গ্রেফতারের দায়িত্ব অস্বীকার করছে।’ ঢাকার মিরপুর ও ঝিনাইদহে ৬ জনের অসংখ্য গুলিবিদ্ধ লাশের ছবি পত্রিকায় প্রকাশিত হওয়ার পরও পুলিশ বলছে, তারা গণপিটুনিতে মারা গেছে। নিহতদের পরিবারের বক্তব্য অনুযায়ী কয়েকদিন আগেই পুলিশ তাদের বিনা কারণে গ্রেফতার করে নিয়ে যায়। পুলিশ হেফাজতে থাকা অবস্থায় পরিবারের সঙ্গে তাদের টেলিফোনে কথা হয় এবং তাদের কাছে পুলিশ টাকাও দাবি করে।

বিবৃতিতে বলা হয়, মিরপুর ১০ নং ওয়ার্ড শ্রমিক দলের আহ্বায়ক আবদুল ওয়াদুদকে গ্রেফতারের পর বন্দুকযুদ্ধের সাজানো নাটকে গুলি করে হত্যা করা হয়েছে। মিরপুরের নিহত অপর তিনজন জুয়েল, সুমন ও রবিনের গায়ে ৫৪টি গুলির চিহ্ন পাওয়ার পরও পুলিশের দাবি গণপিটুনিতে তাদের মৃত্যু হয়েছে। আমরা বরাবরের মতো এই সকল জঘন্য ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। সময়ের পট পরিবর্তন হলে এইসব হত্যাকা-ে দায়ী ব্যক্তিদের বিচারের জন্য উপযুক্ত আদালতের আওতায় আনা হবে।

সালাউদ্দিনের নামে পাঠানো অপর বিবৃতিতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে সাদা পোশাকধারী সরকারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়। যে প্রক্রিয়ায় দেশের এই পর্যায়ের একজন নাগরিককে তুলে নেয়া হলো, তাতে রাষ্ট্রের কোন নাগরিকের মৌলিক অধিকার, মানবাধিকার এবং বেঁচে থাকার অধিকারের কোন গ্যারান্টি অবশিষ্ট রইল না। বিবৃতিতে অবিলম্বে মাহমুদুর রহমান মান্নাকে তাঁর পরিবারের কাছে ফেরত প্রদান ও দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ আইনী পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।

আজ সামরিক কবরস্থানে যাবে বিএনপি নেতারা ॥ ‘বিডিআর হত্যা দিবস’ উপলক্ষে আজ বুধবার বনানীর সামরিক কবরস্থানে যাবেন সাবেক সেনা কর্মকর্তা ছিলেন বিএনপির এমন নেতারা। সকাল পৌনে ১১টায় দলের ক’জন নেতা সেখানে গিয়ে নিহত সেনা সদস্যদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন বলে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান সাংবাদিকদের জানিয়েছেন ।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: