কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শাহজালালে বিপুল পরিমাণ জাল ভারতীয় মুদ্রাসহ পাকিস্তানী আটক

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিপুল পরিমাণ ভারতীয় মুদ্রাসহ আবারও ঢাকায় ধরা পড়েছে এক পাকিস্তানী নাগরিক। তার নাম মোহাম্মদ আলী। বুধবার দুুুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আটক করে শুল্ক গোয়েন্দা ও শুল্ক বিভাগ। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৭০ লাখ ভারতীয় মুদ্রা।

জানা যায়, বেলা বারোটায় পিআইএর ফ্লাইট পিকে ২৬৬ যোগে শাহজালালে অবতরণ করেন তিনি। বোর্ডিংব্রিজ থেকে নামার পর তিনি সরাসরি ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করে কাস্টমস হলে চলে আসেন। এখানে তাকে আটক করে সঙ্গে থাকা দুটো লাগেজ স্ক্যান করা হয়। তাতেই ভেসে ওঠে মুদ্রা সদৃশ বস্তু। তখন সেটা খোলা হয়। একটি লাগেজের ভেতরে তলপৃষ্ঠের নিচে মোড়ানো অবস্থায় দেখতে পাওয়া যায় মুদ্রাগুলো। উপস্থিত গোয়েন্দাদের সামনেই সব মুদ্রা বের করা হয়। পরে গুনে দেখা যায় ৭০ লাখ। সন্ধ্যায় এক কাস্টমস হলেই প্রেসবিফ্রিং করা হয়। এ সময় সাংবাদিকদের জানানো হয়-মোহাম্মদ আলী বিনা পাসপোর্টে আউটপাস নিয়ে ঢাকায় আসেন। এটা রহস্যজনক। জঙ্গী গোষ্ঠীর সঙ্গে তার যোগসাজশ থাকার বিষয়ে তদন্ত করা হচ্ছে।

জানতে চাইলে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ডক্টর মইনুল খান জনকষ্ঠকে বলেন, মোহাম্মদ আলীর নাগরিকত্ব নিয়ে সন্দেহ আছে। তার কাছে পাসপোর্ট না থাকায় বিষয়টি আরও সন্দেহজনক ও জটিল। তবে তাকে বিহারী বলে দাবি করছে কয়েকজন। তাকে ধরার ব্যাপারে আগে থেকেই গোয়েন্দা তথ্য নিয়ে তৎপর থাকতে হয়েছে। এখন দেখতে হবে তার সঙ্গে ঢাকার কোন্ কোন্ মহলের যোগাযোগ হতো, কাদের মাধ্যমে এ মুদ্রা ভারতে পাচার করা হতো সবই তদন্তে বের হয়ে আসবে। তবে মুদ্রাগুলো নকল।

এক সূত্র জানায়, মোহাম্মদ আলী এর আগেও একাধিকবার ঢাকায় আসেন। সেটা ফাঁকি দেয়ার জন্যই তিনি পাসপোর্ট ছাড়াই আসেন। তার সঙ্গে ঢাকার ক’জন প্রভাবশালী রাজনীতিক ও ব্যবসায়ীর সুসম্পর্ক থাকার ব্যাপারে গোয়েন্দারা নিশ্চিত হতে পেরেছে বলে জানা যায়।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: