আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ট্রেনের টিকেট কালোবাজারে যাত্রী দুর্ভোগ

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫
  • দিনাজপুরে দ্বিগুণ দামে টিকেট কিনতে বাধ্য হচ্ছেন যাত্রীরা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ টানা অবরোধের সুযোগে এক শ্রেণীর কালোবাজারি দিনাজপুরে ট্রেনের টিকেট বিক্রি করে অবৈধভাবে লুটে নিচ্ছে বিপুল অর্থ। রেলওয়ের কিছু দুর্নীতিবাজ কর্মচারী এ কাজে তাদের সহায়তা করছে বলে অভিযোগ রয়েছে। ২০ দলের ডাকা দেশব্যাপী টানা অবরোধে নিরুপায় যাত্রীদের কাছে নির্ধারিত মূল্যের অনেক বেশি টাকায় ট্রেনের টিকেট বিক্রি করছে সংঘবদ্ধ কালোবাজারি চক্র। খোঁজ নিয়ে জানা যায়, দিনাজপুর-ঢাকা রুটে চলাচলকারী দুটি আন্তঃনগর এক্সপ্রেস একতা ও দ্রুতযান ট্রেন চলাচল করে।

টানা অবরোধে দিনাজপুরের কোচ সার্ভিস বন্ধ থাকায় মানুষকে জরুরী প্রয়োজনে ঢাকায় যাওয়ার জন্য একমাত্র ট্রেনের ওপর নির্ভর করতে হচ্ছে। যাত্রীদের ট্রেনের টিকেট কাটার জন্য চরম দুর্ভোগ ও হয়রানির শিকার হতে হচ্ছে। ৪-৫ ঘণ্টা লাইনে দাঁড়িয়েও কাক্সিক্ষত টিকেট পাওয়া যায় না। রেলের এক শ্রেণীর দুর্নীতিবাজ কর্মচারীর সঙ্গে আঁতাত করে সংঘবদ্ধ চোরাকারবারি চক্র ঢাকাগামী দুটি ট্রেনের টিকেট চড়াদামে বিক্রি করছেন। শোভন শ্রেণীর নির্ধারিত ভাড়া ৩৬০ টাকার স্থলে ৫-৬শ’ টাকা, চেয়ার কোচের নির্ধারিত ভাড়া ৪৩০ টাকার স্থলে ৭-৮শ’ টাকা এবং প্রথম শ্রেণীর দিনের ভাড়া ৫৭০ টাকার স্থলে ৭-৮শ’ টাকা এবং রাতের ভাড়া ৮৫৫ টাকার স্থলে ১১-১২শ’ টাকায় বাধ্য হয়ে যাত্রীদের কিনতে হচ্ছে। কাউন্টারে গেলে বলা হয় টিকেট শেষ। গত ২৪ দিনের অবরোধের ফলে আসনবিহীন টিকেট বিক্রি হয়েছে সহস্রাধিক। ট্রেনগুলোতে তিল ধারণের ঠাঁই নেই। বাধ্য হয়েই গন্তব্যে যাওয়ার জন্য ট্রেনই একমাত্র ভরসা হওয়ায় সংঘবদ্ধ চক্রটি এই সুযোগকে কাজে লাগিয়ে অবৈধভাবে বিপুল টাকা হাতিয়ে নিচ্ছে। দিনাজপুর রেলস্টেশনের মাস্টার মঞ্জুরুল ইসলাম বলেন, কালোবাজারে টিকেট বিক্রির সঙ্গে রেলের কোন কর্মচারী জড়িত নয়। তিনি বলেন, বরাদ্দকৃত টিকেট ফুরিয়ে গেলে আমাদের করার কিছু নেই। তিনি বলেন, একজন যাত্রী সর্বাধিক চারটি টিকেট কিনতে পারেন। সেটাও আমরা লক্ষ্য রাখছি যেন যাত্রীবেশে কেউ চারটি টিকেট কিনে চড়া দামে বিক্রি না করে। সেজন্য রেলের কর্মচারী ও পুলিশ কড়া নজরদারি করছেন বলে স্টেশন মাস্টার জানান। পাঁচদিন আগে অগ্রিম টিকেট দেয়ার নিয়ম থাকলেও রেল কর্তৃপক্ষ তা বাতিল করে যাত্রার দিনই টিকেট বিক্রির নতুন নীতিমালা জারি করেছে বলে স্টেশন মাস্টার জানান।

সিদ্ধিরগঞ্জে ফাঁসির আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ২৯ জানুয়ারি ॥ সিদ্ধিরগঞ্জে জাকির হোসেন (৩০) নামে ফাঁসির দ-াদেশপ্রাপ্ত হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার গভীর রাতে থানা পুলিশ আদমজীর কদমতলী পশ্চিমপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে। সিদ্ধিরগঞ্জ থানার এসআই সাখাওয়াত হোসেন জানান, ২০০৯ সালে রফিক নামে এক যুবককে মোবাইল ফোনে বাসা থেকে ডেকে আদমজীর কদমতলী বিলে নিয়ে হত্যা করা হয়। ওই মামলায় আসামি জাকির হোসেনকে ফাঁসির দ-াদেশ প্রদান করে আদালত এবং একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদ- দেয়া হয়। এছাড়াও তার বিরুদ্ধে ডাকাতি মামলাসহ আরও চারটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল। গ্রেফতারকৃত জাকির হোসেনের পিতার নাম রবিউল ইসলাম ওরফে রফিক।

ছাত্রী উত্ত্যক্ত কালকিনিতে দুই বখাটেকে গণধোলাই

সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর), ২৯ জানুয়ারি ॥ জেলার কালকিনি পৌর এলাকার কাষ্টগড় তালুকদার বাড়ি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করার কারণে আতিক সরদার (১৬) ও নদী সরদার (১৫) নামের দুই বখাটেকে মাথা ন্যাড়া করে গণধোলাই দিয়েছে গ্রামবাসী। গত বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বখাটে আতিক চরলক্ষ্মী গ্রামের আনেছ সরদার ও নদী সেলিম সরদারের ছেলে। গ্রামবাসী জানায়, স্কুলছাত্রী স্কুলে আসার সময় তারা তাকে নিয়মিত উত্ত্যক্ত করে আসছিল।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: