আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিক্ষোভ মানববন্ধন গান আবৃত্তি, নাটক

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫
  • হরতাল অবরোধ ও নৈরাজ্যের প্রতিবাদ

জনকণ্ঠ ডেস্ক ॥ বিএনপি-জামায়াতসহ ২০ দলের ডাকা অবরোধ, হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানবন্ধন করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন। গাইবান্ধায় ওয়ার্কার্স পার্টি ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজের বিএমএ শাখা মানববন্ধন করে। সহিংসতার বিরুদ্ধে সঙ্গীত, নাটক ও আবৃত্তির মাধ্যমে প্রতিবাদ অনুষ্ঠিত হয় বরিশালে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

বরিশাল ॥ ‘সহিংসতার বিরুদ্ধে সংস্কৃতি’ সেøাগানকে সামনে রেখে নগরীতে অনুষ্ঠিত হয়েছে সঙ্গীত, আবৃত্তি, আলোচনা সভা ও নাটক। ২৭টি সংগঠনের জোট বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে রবিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে প্রতিবাদ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ ॥ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বন্দর উপজেলার মদনপুর এলাকায় অবস্থান কর্মসূচী পালন করে স্থানীয় আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগ নেতা আরজু রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ রশীদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর দুলাল প্রধান, ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর সিরাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবীর প্রমুখ।

নওগাঁ ॥ সোমবার দুপুর ১২টায় নওগাঁ জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে হরতাল ও অবরোধবিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আব্দুল মালেক এমপির নেতৃত্বে বিক্ষোভ প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাধন চন্দ্র মজুমদার এমপি, একিউএম ওয়াহেদুজ্জামান খান বাদশা, নির্মল কৃষ্ণ সাহা, শাকিল আহম্মেদ বাদল, মাহমুদুল হক কমল, জালাল হোসে প্রমুখ।

গাইবান্ধা ॥ জেলা শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও ১নং ট্রাফিক মোড়ে এক মানববন্ধন হয়। ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি অধ্যক্ষ মমতাজুর রহমান বাবুর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেনÑ আমিনুল ইসলাম গোলাপ, রেবতি বর্মন।

কুড়িগ্রাম ॥ সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের ঘোষপাড়া কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। পরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাফর আলী, যুগ্মসম্পাদক এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, সাংগাঠনিক সম্পাদক সাইদ হাসান লোবান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজীউল ইসলাম প্রমুখ।

নড়াইল ॥ সোমবার দুপুরে উপজেলা পরিষদের সামনে থেকে মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন- সৈয়দ ফয়জুল আমির লিটু, মতিয়ার রহমান, কাজী বশিরুল হক প্রমুখ।

ময়মনসিংহ ॥ সোমবার দুপুরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন করেছে স্থানীয় চিকিৎসক সমাজ। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার এ মানববন্ধনে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও জেলা স্বাস্থ্য বিভাগে কর্মরত চিকিৎসকদের সঙ্গে যোগ দেন হাসপাতালের কর্মচারীসহ নানা শ্রেণী-পেশার মানুষ।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: