আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে ভুল পদায়নের শিকার ১৩ জনকে ফের পদায়ন

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ শেষ পর্যন্ত শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে বিসিএস শিক্ষা ক্যাডারের সহযোগী ও সহকারী অধ্যাপক পদে ভুল পদায়নের শিকার ১২ কর্মকর্তাকে রাজধানীতে ও এক কর্মকর্তাকে ময়মনসিংহে পুনরায় পদায়ন দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর ফলে শিক্ষা ক্যাডারে প্রগতিশীল ও সরকার সমর্থক হিসেবে পরিচিত সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি যে বঞ্চনা হয়েছিল, তার কিছুটা হলেও সুরাহা হলো। যদিও এখনও ভুল পদায়নের শিকার শতাধিক কর্মকর্তা নানা বিড়ম্বনার মধ্যে রয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মাঈনুদ্দিন চৌধুরী স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে পদায়ন হওয়া কর্মকর্তাদের কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, বিসিএস শিক্ষা ক্যাডারের ছাত্রলীগ ও প্রগতিশীল ঘরানার কর্মকর্তারা শিক্ষামন্ত্রীর সঙ্গে একাধিকবার দেখা করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) ও শিক্ষা মন্ত্রণালয়ের তৈরি করা ভুল পদায়নের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে তাদের প্রতি সুবিচারের আবেদন জানান। গোয়েন্দা সংস্থার এক গোপন তদন্তেও কর্মকর্তাদের অভিযোগের সত্যতা ধরা পড়ে। পরবর্তীতে প্রধানমন্ত্রী কার্যালয় ও বিভিন্ন সময় আওয়ামী লীগের প্রভাবশালী নেতৃবৃন্দ ছাত্রলীগ নেতাকর্মীদের বঞ্চনা প্রতি দৃষ্টি আকর্ষণ করে তা নিরসনের জন্য শিক্ষামন্ত্রীকে বারবার অনুরোধ জানান। এ সংক্রান্ত প্রতিবেদন প্রথম প্রকাশিত হয় জনকণ্ঠে।

ভুল পদায়নের শিকার হওয়া কর্মকর্তাদের মধ্যে চাঁদপুর সরকারী কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল ওদুদকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও হাজারীবাগের শহীদ বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিব মহাবিদ্যালয়ে সংযুক্ত, ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মনিরুল আলমকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সরকারী বাঙলা কলেজে সংযুক্ত, নারায়ণগঞ্জের সরকারী সফর আলি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মোস্তাফিজুর রহমানকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও রাজধানীর সরকারী বাঙলা কলেজে সংযুক্ত, বরিশালের চাখার সরকারী ফজলুল হক মহিলা কলেজের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক নেছার উদ্দিনকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সরকারী বাঙলা কলেজে সংযুক্ত, বরগুনা সরকারী কলেজের সহকারী অধ্যাপক বিজয় কুমার ঘোষকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সরকারী বিজ্ঞান কলেজে সংযুক্ত, হবিগঞ্জের সরকারী বৃন্দাবন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুস সালামকে মাউশির সহকারী পরিচালক পদে, মৌলভীবাজার সরকারী মহিলা কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মঈনুল ইসলামকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী কলেজে সংযুক্ত, নওগাঁর সাপাহার সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক স্বপন কুমার দাসকে ময়মনসিংহের আনন্দমোহন কলেজে সংযুক্ত, মানিকগঞ্জের সরকারী ভিকু মেমোরিয়াল কলেজের সমাজকল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক আবু জাফর মোহাম্মদ মাসুদ উজ্জামানকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সোহরাওয়ার্দী কলেজে সংযুক্ত করা হয়েছে।

এ ছাড়াও ভোলা সরকারী কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেনকে সরকারী তিতুমীর কলেজে সংযুক্ত, মাদারীপুরের বরহামগঞ্জ সরকারী কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক প্রলয় দাসকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা কলেজে সংযুক্ত, মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও যশোর সরকারী মহিলা কলেজে সংযুক্ত ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক নাছরিন আক্তার জাহানকে ইডেন মহিলা কলেজে সংযুক্ত এবং পিরোজপুরের সরকারী সোহরাওয়ার্দী কলেজের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ওবায়েদ উল করিমকে সোহরাওয়ার্দী কলেজে সংযুক্ত দিয়ে পদায়ন করা হয়েছে।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

২৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: