কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লক্ষ্মীপুরে শীতের তীব্রতা বেড়েছে, ভোগান্তি

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২০ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে শীত ঝেঁকে বসেছে। উত্তরের বরফমাখা প্রচ- ঠা-া বাতাস শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। এতে খেটে খাওয়া দিনমজুর ও নি¤œ আয়ের মানুষ বেশ কষ্টে পড়েছে। এর মাঝে রয়েছে প্রচ- ঘন কুয়াশা। সবচেয়ে বেশি কষ্টে রয়েছে, মেঘনার কূল ঘেঁষে বসবাস করা নদী ভাঙ্গা অতিদরিদ্র মানুষ। এ সব মানুষ ঠা-ায় কাবু হয়ে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছে। শনিবার সকাল পর্যন্ত গত দু’দিনে লক্ষ্মীপুরে সূর্যের মুখ দেখা যায়নি। বেলা বাড়লেও দিনের বেলায় যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে অভ্যন্তরীণ ও মহাসড়কে চলাচল করছে। নদীতে যাত্রী ও মালামাল বহনকারী নৌযানগুলো বেশ ঝুঁকি নিয়ে চলাচল করছে। শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে শহর গ্রাম-গঞ্জের হাট বাজারগুলোতে পুরনো গরম কাপড়ের কদর বেড়েছে। রাস্তার পাশের পুরনো গরম কাপড়ের দোকানগুলোর বেচাকেনা বেশ জমে উঠেছে। একই সঙ্গে শীতের তীব্রতার সঙ্গে সঙ্গে রাস্তার পাশে বাফা পিঠার দোকান পাতানো হয়েছে। এতে দোকানীর নতুন আয়ের পথ খুলেছে। অপরদিকে শীতের তীব্রতায় হাসপাতালসমূহে ঠা-াজনিত নিয়োমনিয়া ও ডায়রিয়া আক্রান্ত শিশু রোগীর সংখ্যা বাড়ছে বলে মেডিক্যাল সূত্রে জানা গেছে।

হাবিপ্রবির ভর্তি কার্যক্রম ২১ থেকে ২৯ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিক্ষা বর্ষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের ভর্তি কার্যক্রম ২১ ডিসেম্বর ২০১৪ হতে ২৯ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ‘এ’ ও ‘ডি’ ইউনিটের মেধা তালিকায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ২১ ডিসেম্বর রবিবার, ‘বি’, ও ‘সি’ ইউনিটের মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ২২ ডিসেম্বর সোমবার, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ২৩ ডিসেম্বর মঙ্গলবার। ‘এ’ ও ‘ডি’ ইউনিটে অপেক্ষমাণ তালিকা হতে ভর্তি ২৪ ডিসেম্বর বুধবার, ‘বি’ ও ‘সি’ ইউনিটের অপেক্ষমাণ তালিকা হতে ভর্তি ২৮ ডিসেম্বর রবিবার এবং ‘ই’ ও ‘এফ’ ইউনিটের অপেক্ষমাণ তালিকা হতে ভর্তি ২৯ ডিসেম্বর সোমবার অনুষ্ঠিত হবে।

মেধা তালিকায় ভর্তির জন্য সকল ছাত্রছাত্রীকে ভর্তির দিনে সকাল ১১ টার মধ্যে পছন্দক্রম ফরম জমা প্রদান করতে হবে এবং অপেক্ষমাণ তালিকায় ভর্তির জন্য ছাত্রছাত্রীদের পছন্দক্রম ফরমসহ সকাল ১১টার মধ্যে রিপোর্ট প্রদান করতে হবে। রিপোর্টকারী ছাত্রছাত্রীদের মধ্যে হতে ইউনিট অনুযায়ী শূন্য আসনে ঐ দিনই ভর্তি করানো হবে।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: