কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফের চবি অচলের হুমকি ছাত্রলীগের, ৭২ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

চবি সংবাদদাতা ॥ ফের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অচলের হুমকি দিয়েছে ছাত্রলীগের একাংশ। বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের একাংশের নেতারা এ হুমকি দেন। এতে ৬ দফা দাবি উপস্থাপন করে প্রশাসনকে শনিবার পর্যন্ত ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন তারা। এ সময়ের মধ্যে দাবি মানা না হলে আগামী রবিবার থেকে লাগাতার অবরোধ কর্মসূচীর ঘোষণাও দেয়া হয়।

সংবাদ সম্মেলনে সুষ্ঠু তদন্ত করে তাপসের মূল হত্যাকারীদের বিচার, কর্তব্যে অবহেলার কারণে হাটহাজারী থানার ওসিকে অপসারণ, আটক নিরপরাধ নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা অস্ত্র ও হত্যা মামলা প্রত্যাহারসহ ছয় দফা দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুহাইমিনুল হক ফয়সাল। তিনি চবি ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স গ্রুপের একজন কর্মী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নিহত তাপস সরকারের লাশ নিয়ে অপরাজনীতি ও কুৎসা রটানো হচ্ছে। যার ফলে মূল হত্যাকারীরা ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছে। এতে আরও বলা হয়, ফরেনসিক প্রতিবেদনে বলা হয়েছে নাইন এমএম পিস্তলের দুটি বুলেট তাপসের বুকে বিদ্ধ হয়েছে। প্রশ্ন হচ্ছে আদৌ নাইন এমএম পিস্তল দিয়ে শাহজালাল হল থেকে কোন গুলি ছোড়া হয়েছে কিনা। একে একে দুটি বুলেট বিধল তাপসের বুকে। কিন্তু এখন প্রশ্ন শাহজালাল হল থেকে যদি গুলি করা হয় তবে একটি বুলেট তাপস সরকারের বুকে লাগার পর আরেকটি বুলেট কিভাবে পর পর বিধল। তাছাড়া শাহজালাল হল থেকে শাহ আমানত হলের দূরত্ব প্রায় এক শ’ মিটার। আর তাপস সরকার অবস্থান ছিল শাহ আমানত হলের তৃতীয় তলায়। এতে সিএফসি গ্রুপের নেতা রাকিব হোসেনকে পেশাদার খুনী আখ্যা দিয়ে বলা হয়, সিএফসির নেতা অছাত্র রাকিব হোসেন পেশাদার খুনী। ২০১০ সালে তার হাতে খুন হয়েছে বিশ্ববিদ্যালয়ের নিরীহ ছাত্র মহিউদ্দিন মাসুম। আমাদের দৃঢ় বিশ্বাস এ রাকিব হোসেনই তাপস সরকারকে হত্যা করে আমাদের ওপর দোষ চাপিয়ে দিচ্ছে।

লিখিত বক্তব্যে ঘটনার সময় পুলিশ প্রশাসনের ভুমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভিএক্স গ্রুপের কর্মী রনি সেন, আশরাফুল হক বাবলু, শাহজালাল শিমুল, মিজানুর রহমান মিজান প্রমুখ।

উল্লেখ্য, রবিবার ১৪ ডিসেম্বর চবি ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ ভিএক্স ও সিএফসির মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে তাপস সরকার নামে এক সিএফসি কর্মী প্রাণ হারায়।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: