কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. একেএম শফিউল ইসলাম হত্যার প্রতিবাদ, হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও প্রতিবাদের ঝড় বইছে। চলছে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন। খবর নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ

গোপালগঞ্জ ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. একেএম শফিউল ইসলাম হত্যাকা-ের প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের উপর ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

নোয়াখালী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের অধ্যাপক একেএম শফিউল ইসলামকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকা-ের দ্রুতবিচারের দাবিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষকরা মানববন্ধন করেছেন। মঙ্গলবার দুপুরে নোবিপ্রবি শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির পক্ষে থেকে অধ্যাপক শফিউল ইসলামকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

জবি ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক অধ্যাপক ড. একেএম শফিউল ইসলামকে যেভাবে হত্যা করা হয়েছে তাতে সুস্পষ্টভাবে প্রমাণিত এ হত্যাকা-ের সঙ্গে মুক্তিযুদ্ধবিরোধী শক্তি জড়িত।

চবি ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. একেএম শফিউল ইসলামকে হত্যার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে চবি শিক্ষক সমিতি। মঙ্গলবার চবি শহীদ মিনার চত্বরে বেলা সাড়ে ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা এ বর্বরোচিত হত্যাকা-ের তীব্র নিন্দা জানানোর পাশাপাশি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে চবি উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ বলেন, যে কোন বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক আমাদের সহকর্মী। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শফিউল ইসলামকে প্রকাশ্যে দিবালোকে নির্মমভাবে হত্যা করা হয়েছে, এ ঘটনায় আমরা মর্মাহত, ক্ষুব্ধ ও ব্যথিত। চবি উপ-উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী খ্যাতিমান সমাজবিজ্ঞানী ড. শফিউল ইসলামের নৃশংস ও নারকীয় হত্যাকা-ের তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানান।

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

১৯/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: