মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সেতুবন্ধ নির্মাণে কাজ চলছে ॥ মজেনা

প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা বলেছেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে সেতুবন্ধ তৈরির জন্য আমরা প্রতিনিয়ত কাজ করছি। এই কাজ চলতে থাকবে। আর ঢাকায় নতুন ভিসা সংগ্রহ কেন্দ্রের মাধ্যমে দুই দেশের সেতুবন্ধ আরও বাড়বে। রবিবার রাজধানীর গুলশানে নতুন ভিসা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর গুলশানের সাইমন ওভারসিস সেন্টারে অভিবাসী ভিসা আবেদনকারীদের জন্য একটি নতুন ভিসা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা। এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকায় মার্কিন দূতাবাসের কনস্যুলার জেনারেল এলিজাবেথ গাওরলে। এছাড়া উপস্থিত ছিলেন সাইমন গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম এ মুহাইমিন সালেহ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে সেতুবন্ধ তৈরির জন্য আমরা প্রতিনিয়ত কাজ করছি। এই কাজ চলতে থাকবে। আজ ঢাকায় নতুন ভিসা সংগ্রহ কেন্দ্রের মাধ্যমে দুই দেশের মধ্যে সেতুবন্ধ আরও বাড়বে। এই সেতু হবে একটি পারস্পরিক সম্পর্ক বন্ধনের সেতু। সে কারণেই মার্কিন যুক্তরাষ্ট্র ভিসার জন্য বাংলাদেশে নতুন সেবা চালু করছে। অনুষ্ঠানের শুরুতেই নতুন ভিসা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন করেন ড্যান ডব্লিউ মজেনা।

অনুষ্ঠানে জানানো হয়, অতীতে কাগজপত্র জমা দেয়া এবং ভিসা সংগ্রহ সংক্রান্ত সেবাসমূহ ঢাকাকেন্দ্রিক ছিল। মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাস উপলব্ধি করেছে যে, অভিবাসী ভিসা আবেদনকারীরা বাংলাদেশের বিভিন্ন জায়গায় বসবাস করেন। অনেকের জন্য রাজধানীতে আসা মানে তাঁদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে নানা বিঘœতার সৃষ্টি হওয়া।

প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৪

১০/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: