ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ছিনতাই কালে বরখাস্ত পুলিশ সদস্যসহ তিন রোহিঙ্গা আটক

সংবাদদাতা, উখিয়া, কক্সবাজার 

প্রকাশিত: ১৬:৪২, ১০ জুলাই ২০২৩

ছিনতাই কালে বরখাস্ত পুলিশ সদস্যসহ তিন রোহিঙ্গা আটক

বরখাস্ত পুলিশ সদস্যসহ তিন রোহিঙ্গা আটক

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ছিনতাই করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছে বরখাস্ত পুলিশ সদস্যসহ তিন রোহিঙ্গা। 

রবিবার রাতে উখিয়া কুতুপালং টিভি টাওয়ার এলাকা থেকে তাদের আটক করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেন ১৪ আমর্ড পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ। আটককৃতরা হলেন, বরখাস্ত পুলিশ সদস্য নিরঞ্জন দাস, তিনি সুনামগঞ্জের জগন্নাথপুর মেঘারকান্দি থানার রতীশ দাশের ছেলে। বাকি তিন রোহিঙ্গা হলেন মো: সাদেক, শাহিন আলম ও মো: আসলাম।

জানা যায়, এর আগে ২০২২ সালে ছিনতাইয়ের অভিযোগে চাকরি হারান ওই পুলিশ সদস্য। চাকরি হারানোর পর রোহিঙ্গাদের নিয়ে গড়ে তোলেন ছিনতাইয়ের একটি গ্রুপ। সৈয়দ হারুন অর রশীদ জানান, ২০২২ সালে বালুখালী একটি ক্যাম্পে ছিনতাইকালে জনতার হাতে আটক হয়ে ওই পুলিশ সদস্য বরখাস্ত হন। 

পরে এই অভিযোগের ভিত্তিতে তাকে চাকরিচ্যুত করা হয়। জেল থেকে বেরিয়ে তিনি রোহিঙ্গাদের নিয়ে একটি সিন্ডিকেট গড়ে তোলেন। পুলিশের পরিচয় ব্যবহার করে ছিনতাই করতেন তারা। 

তারা টার্গেট করে ছিনতাই করতেন। স্থানীয় একজনকে গলায় ছুরি ধরে ছিনতাই করেছে। পরে বিষয়টি আমাদের জানালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

উখিয়া থানা পুলিশের ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, যে বরখাস্ত পুলিশ সদস্যকে ছিনতাইয়ের অভিযোগে আটক করা হয়েছে তাকে একই ঘটনায় ২০২২ সালে আটক করে চাকরিচ্যুত করা হয়েছিল। তার বিরুদ্ধে এর আগেও একটি ছিনতাইয়ের মামলা আছে। 
 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×