ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঝড়ের কবলে যাত্রীবাহী লঞ্চ ডুবি

স্টাফ রিপোর্টার, বরিশাল 

প্রকাশিত: ১৬:৫৬, ১৫ জুন ২০২৩

ঝড়ের কবলে যাত্রীবাহী লঞ্চ ডুবি

ডুবে যাওয়া লঞ্চ। ছবি: জনকণ্ঠ

আকস্মিক ঝড়ের কবলে পরে অভ্যন্তরীণ রুটের যাত্রীবাহী এমভি ইনজাম লঞ্চ ডুবে গেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার (১৫ জুন) সকাল সাতটার দিকে জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরহাট থানাধীন পূর্ব ভংগা সংলগ্ন লতা নদীতে এ ঘটনা ঘটে।

কাজীরহাট থানার ওসি জুবায়ের ইসলাম তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, লঞ্চ দুর্ঘটনায় কোন হতাহত কিংবা নিখোঁজের খবর পাওয়া যায়নি। 

তিনি আরও জানান, সকালে লঞ্চটি হিজলার টেক থেকে ২০/২৫ জন যাত্রী নিয়ে কাজিরহাটের লতা ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। সেখান থেকে লঞ্চটির বরিশালে যাওয়ার কথা ছিল। তবে লতা ঘাটে পৌঁছানের আগে হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে গেলে লঞ্চটিকে পূর্ব ভংগা সংলগ্ন নদীর চরে উঠিয়ে দেয় চালক। এরপর যাত্রীরা লঞ্চটি থেকে নিরাপদে নেমে যায়। তাৎক্ষণিক ঝড় শুরু হলে লঞ্চটি কাত হয়ে ডুবে যায়। বর্তমানে আংশিক ডুবে যাওয়া লঞ্চটিকে উদ্ধারে কাজ করছে সংশ্লিষ্টরা। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সবাই লঞ্চ থেকে নেমে যাওয়ার কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

হিজলা-বরিশাল রুটে চলাচলকারী এমভি ইনজাম লঞ্চের সুকানি নিজাম উদ্দিন জানান, ঝড়ের কবলে লঞ্চের তলা ফেঁটে যায়। দ্রুত আমরা একটি চরে লঞ্চটি নোঙর করে যাত্রীদের নামিয়ে দেই। যে কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
 

 

 এসআর

সম্পর্কিত বিষয়:

×