ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

সরকারি নির্দেশ অমান্য করে বিদ্যালয় খোলা: অসুস্থ ৮ শিক্ষার্থী হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা,দাউদকান্দি, কুমিল্লা

প্রকাশিত: ১৭:৪০, ৮ জুন ২০২৩

সরকারি নির্দেশ অমান্য করে বিদ্যালয় খোলা: অসুস্থ ৮ শিক্ষার্থী হাসপাতালে

হাসপাতালের ওয়ার্ড

কুমিল্লার দাউদকান্দিতে সরকারি নির্দেশ অমান্য করে বিদ্যালয় খুলে পরীক্ষা নেওয়ার সময় ৮ শিক্ষার্থীসহ এক শিক্ষিকা অসুস্থ হয়ে পড়লে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শিক্ষার্থী অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদ তৌহিদ আল হাসান। 

বৃহস্পতিবার (৮ জুন) সকালে উপজেলার বারপাড়া ইউনিয়নে মুকুল নিকেতনে এ ঘটনা ঘটে। 

বিদ্যালয়

অসুস্থরা হলেন- শিক্ষিকা মার্জিয়া(২২),শিক্ষার্থী নুসরাত(১১),ইয়াকুব(১৬) ইউসুফ (১৬)আঁখি (১৪),তারিন (১৪)আলীজা (১৬),খাদিজা (১৬) ও জান্নাত(১৩)৷ তারা সবাই ৬ষষ্ঠ,অষ্টম,নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী৷

অসুস্থদের মধ্যে ৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মুকবুল হোসেন মুকুলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান,গতকাল সরকারি বিজ্ঞপ্তি  প্রকাশের আগেই বিদ্যালয়টি ছুটি হওয়ায় শিক্ষার্থীরা ছুটির বিষয়টি জানত না। তাই আজকে ছুটির বিষয়টি জানানোর জন্য বিদ্যালয়টি খোলা হয়েছিল। 

এ সময় তিনি স্বীকার করেন পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীরা গরমের তীব্রতায় অসুস্থ হয়ে পড়ে। বিদ্যালয়টি সরকারি নিবন্ধন আছে কিনা এ বিষয়ে জানতে চাইলে কোন সদুত্তর দিতে পারেনি তিনি। 

বারপাড়া ইউনিয়নের বেকি সাতপাড়া গ্রামের মমতাজ বেগম জানান, আমার দেবরের মেয়ে সকালে ওই বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার সহপাঠী ও বিদ্যালয়ের ম্যাডামরা কোলে করে হাসপাতালে এনে ভর্তি করে৷

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো.মহিনুল হাসান বলেন, বন্ধ ঘোষণার পরও বিদ্যালয়টি খোলা রাখা ও নিবন্ধন আছে কিনা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে ওই বিদ্যালয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 এসআর

×