ঢাকা, বাংলাদেশ   বুধবার ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

দলবল নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে এমপি

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ১৮:৫৮, ২৮ মে ২০২৩

দলবল নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে এমপি

এসএসসি পরীক্ষা কেন্দ্রে এমপি ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন

জামালপুর সদরের দিগপাইত ধরণী কান্ত উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে দলবল নিয়ে কেন্দ্র পরিদর্শন করলেন আওয়ামী লীগ দলীয় স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন। পরিদর্শনের পর কেন্দ্রের মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে ছবি তুলতেও দেখা গেছে এমপি মোজাফফর হোসেনকে। 

রবিবার সকালে এ ঘটনা ঘটে। পরীক্ষা কেন্দ্রের কড়া নিরাপত্তা ব্যবস্থা লঙ্ঘন করে দলবল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করার ঘটনায় বেশ সমালোচনার ঝড় বইছে।  

স্থানীয়রা জানান, রবিবার সকালে জামালপুর সদরের দিগপাইত ইউনিয়নের ধরণীকান্ত উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা চলছিল। জামালপুর সদর আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন ২০ জনের অধিক দলীয় নেতাকর্মীদের নিয়ে ওই কেন্দ্র পরিদর্শনে যান। 

এ সময় তার সাথে দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার বাবু, সাধারণ সম্পাদক লুৎফর রহমান তালুকদার, দিগপাইত ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন ফকির, দিগপাইত কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন শামীমসহ অন্যান্য নেতৃবৃন্দ এমপির সাথে ছিলেন। কেন্দ্রের ভেতরে এত লোকজনের সমাগমের কারণে পরীক্ষার্থীদের মনোযোগের ব্যাঘাত ঘটে বলে অভিযোগ উঠেছে। 

নাম প্রকাশ না করার শর্তে একজন পরীক্ষার্থী বলেন, এমপি সাহেব যখন ২০-২৫ জন লোক নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তখন আমরা হতবাক হয়ে যাই। আমরা সবাই তাদের দিকে তাকিয়ে ছিলাম। তারা কেন্দ্রে আসার পর এমপি সাহেব রুমে ঢুকেন। এরপর চলে যান। পরে দেখি তারা মাঠে ছবিও তুলছে। আমিসহ আমাদের রুমের সবাই এসব দেখছিলাম। পরীক্ষা কেন্দ্রে এত লোকের সমাগমে আমরা আগের পরীক্ষাগুলোতে দেখি নাই। দিগপাইত ধরণী কান্ত উচ্চ বিদ্যালয় এসএসসি কেন্দ্র সচিব মো. আব্বাস আলী আকন্দ জনকণ্ঠকে বলেন, বেলা সাড়ে ১১টার দিকে এমপি মহোদয় কেন্দ্রে প্রবেশ করেন। 

তিনি ১০-১৫ মিনিট কেন্দ্রে অবস্থান করেন। তার সাথে দলীয় নেতাকর্মীরাও ছিলেন। দলীয় নেতাকর্মীরা অফিসে অবস্থান করে পরে এমপি মহোদয় দু’একটি রুমে প্রবেশ করে এবং বারান্দা দিয়ে হাটাচলা করেন। এরপর সবাই মিলে মাঠে ছবি তুলেন। দলবল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের নিয়ম রয়েছে কিনা এমন প্রশ্নে কেন্দ্র সচিব মো. আব্বাস আলী আকন্দ বলেন, এ বিষয়টি আমার জানা নেই। এমপি মহোদয় কেনো আসছে তা আমি জানি না। জামালপুর জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারী ইভা জনকন্ঠকে বলেন, কোনো জনপ্রতিনিধির দলবল নিয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের সুযোগ নেই। 

এটি আইন বা নিয়মের মধ্যে পড়ে না। এসব বিষয়ে এমপি ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আজ সকালে স্কুলটির একটি কাজের জন্য সেখানে যাই। পরে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করি। কাউকে বিরক্ত করিনি। পরে দলীয় নেতাকর্মীরা আসলে মাঠে ছবি তুলে চলে আসি।

সম্পর্কিত বিষয়:

×