ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

চক্ষু চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা

সংবাদদাতা, চাটমোহর, পাবনা

প্রকাশিত: ১৯:২৫, ২৫ মে ২০২৩

চক্ষু চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা

ভুঁয়া চিকিৎসককে জরিমানা

পাবনার চাটমোহরে ভুঁয়া পদবী ব্যবহার করে চোখের চিকিৎসার নামে প্রতারনা করায় এক ভুঁয়া চক্ষু চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ তানজিনা খাতুন এই জরিমানা করেন।  

জানা গেছে, পৌর সদরের জিরো পয়েন্ট এলাকার মা চশমা ঘরের স্বত্বাধিকারী উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথর গ্রামের তানজিল হোসেন (৩৫) দীর্ঘদিন ধরে চোখের চিকিৎসক পরিচয় দিয়ে চোখের চিকিৎসা দেওয়া, ওষুধের ব্যবস্থাপত্র দেওয়া ও চশমা বিক্রি করে আসছেন।  

গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই প্রতিষ্ঠানে অভিযান চালান। এসময়  তানজিল হোসেন তার পদবীর স্বপক্ষে কোন কাগজপত্র ও চিকিৎসা দেওয়ার প্রয়োজনীয় কোন কাগজপত্র দেখাতে পারেননি। ভ্রাম্যমান আদালতে তাকে এক লাখ জরিমানা করেন। 

সহকারী কমিশনার (ভূমি) তানজিনা জানান, ডাক্তার পরিচয় দিয়ে পদবী ব্যবহার করে চিকিৎসা দেওয়ায় ও প্রয়োজনীয় কোন কাগজপত্র না থাকায় তাকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় এই জরিমানা করা হয়। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। ভ্রাম্যমান আদালত চলাকালীন সময়ে থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×