ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ইটভাঁটিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:২২, ২৩ মে ২০২৩; আপডেট: ২০:৫১, ২৩ মে ২০২৩

ইটভাঁটিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা

ইটভাঁটিতে ভ্রাম্যমান আদালত

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লক্ষণখোলার ফনকুল এলাকায় অবস্থিত মেসার্স আল মক্কা ব্রিকস নামের একটি ইটভাঁটিতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা ও ইটভাটির আগুন সম্পূর্ণ নিভিয়ে কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এছাড়াও ইটভাঁটি কিলন সম্পূর্ণ ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। 

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আসাদুজ্জামান নূরের নেতৃত্বে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তর, বন্দর থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে গঠিত একটি টীম এ অভিযান চালায়। মঙ্গলবার সন্ধ্যায় পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, পরিবেশগত ছাড়পত্র ও জেলা ইট পোড়ানো লাইসেন্স ব্যতিত ইটভাঁটিটি পরিচালিত হচ্ছিল। ইট প্রস্তুত ও ভাঁটি স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘণের দায়ে ইটভাঁটির মালিককে তাৎক্ষণিকভাবে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। 

উক্ত অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মোজাহীদ। নারায়ণগঞ্জ পরিবেশ সুরক্ষায় পরিবেশ অধিদপ্তরের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×