ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মানুষ বন্ধক রেখে ইয়াবা ব্যবসার অভিযোগ দুই যুবকের

প্রকাশিত: ২০:১১, ১৭ মে ২০২৩

মানুষ বন্ধক রেখে ইয়াবা ব্যবসার অভিযোগ দুই যুবকের

গ্রেফতারকৃত দুই যুবক

চল্লিশ হাজার ইয়াবাসহ দুজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব। তাদের বিরুদ্ধে আরও অভিযোগ মিয়ানমারে মানুষ বন্ধক রেখে ইয়াবা ব্যবসা পরিচালনা করে আসছে গ্রেফতার জকির ও ইসমাইল নামের দুই যুবক।

মঙ্গলবার (১৬ মে) রাতে অভিযান পরিচালনা করে ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আল মাছিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার মসজিদের সামনে থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব-১৫ এর একটি টিম।
 
বুধবার (১৭ মে) দুপুরে কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড হাজমপাড়ার মৃত সালেহ আহমদের ছেলে জাকির আহমেদ প্রকাশ জাকির (৩৯) ও একই এলাকার নুরুল বশরের ছেলে মো. ইসমাইল (৩৫)।
 
পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বলেন, গত ১৫ জানুয়ারি ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, জসিম উদ্দিন নামের এক যুবককে নির্যাতন করছেন মিয়ানমারের এক ইয়াবা ডিলার। ভিডিওতে জসিম নিজেই জানান, টেকনাফ সদর হাজমপাড়ার জকির নামের এক ইয়াবা ব্যবসায়ী তাকে মিয়ানমারের ইয়াবা ডিলারের কাছে বন্ধক রেখে ২৫ লাখ টাকার ইয়াবা নিয়ে আসেন।

পরে ইয়াবার টাকা পরিশোধ না করায় মিয়ানমারের ইয়াবা ডিলাররা তাকে মারধর করেন। শারীরিক নির্যাতনের এ ভিডিও প্রকাশের পরই সংশ্লিষ্ট মাদক ব্যবসায়ীরা আত্মগোপনে চলে যান। মঙ্গলবার রাতে অভিযান পরিচালনা করে জকির ও তার সহযোগী ইসমাইলকে গ্রেফতার করে র‍্যাব-১৫ এর সদস্যরা। এসময় তাদের দেহ তল্লাশি করে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী আরও বলেন, জকিরের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অপরাধে টেকনাফ থানায় পাঁচটির বেশি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দাখিল করা হয়েছে।

এমএম

সম্পর্কিত বিষয়:

×