ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

মোংলা বন্দরে দুই মেগা প্রকল্পের মালামাল নিয়ে দুই জাহাজ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১৯:৩৫, ১৭ মে ২০২৩

মোংলা বন্দরে দুই মেগা প্রকল্পের মালামাল নিয়ে দুই জাহাজ

জাহাজ

চলমান দুই মেগা প্রকল্পের মালামাল নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে দুটি বাণিজ্যিক জাহাজ। বুধবার রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩০ হাজার মেট্রিকটন কয়লা নিয়ে মোংলা বন্দরের হাড়বাড়িয়ার ৮ নম্বর বয়ায় নোঙ্গর করে বাংলাদেশের পতাকাবাহী ‘বসুন্ধরা ইমপ্রেস’ জাহাজ। পরে দুপুরে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ৫৪৮ দশমিক ৪৬ মেট্টিক টন মেশিনারি পণ্য নিয়ে পানামা পতাকাবাহী জাহাজ ‘এমভি সান ইউনিটি’ বন্দরের জেটিতে ভেড়ে।

বসুন্ধরা ইমপ্রেস জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিষ্টিক শিপিংয়ের খুলনার সহকারি ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, জাহাজটিতে ৩০ হাজার মেট্রিকটন কয়লা এসেছে। কয়লাগুলো খালাস করে ছোট লাইটারে করে রামপাল বিদ্যুৎকেন্দ্রে নেওয়া হচ্ছে। ইন্দোনেশিয়া থেকে আমদানি হওয়া এ জাহাজ থেকে চট্টগ্রাম বন্দরে ১৯ হাজার ৫০০ মেট্রিকটন কয়লা খালাস হয়। সেই কয়লা এরই মধ্যে কেন্দ্রে পাঠানো হয়েছে। বাকি ৩০ হাজার মেট্রিকটন কয়লা মোংলা বন্দর দিয়ে খালাস করে সেখানে পৌঁছানো হবে।’

বন্দরে আসা অপর বিদেশি জাহাজ এমভি সান ইউনিটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টীম শীপের খুলনার ব্যবস্থাপক মো. ওহিদুজ্জামান বলেন, ‘রেলওয়ে সেতুর জন্য আনা পণ্য খালাস শুরু হয়েছে। খালাস শেষে সড়ক পথে যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×