ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মাধবপুরে ছাতিয়াইন সড়কের বেহাল দশা

নিজস্ব সংবাদদাতা, মাধবপুর, হবিগঞ্জ

প্রকাশিত: ১৯:৪৯, ২৫ মার্চ ২০২৩

মাধবপুরে ছাতিয়াইন সড়কের বেহাল দশা

ছাতিয়াইন সড়ক

মাধবপুর উপজেলার ছাতিয়াইন সড়কে বিভিন্ন স্থানে পিচ ও খোয়া উঠে বেহাল দশা হয়ে রাস্তায় চলাচল কঠিন হয়ে পড়েছে। বিভিন্ন ঝুঁকির মধ্য দিয়ে এ সড়কে ছোট বড় যানবাহন চলাচল করে। কয়েক বছর ধরে এ সড়কে সংস্কার না করায় দূর্ভোগ চরম আকার ধারন করেছে। 

এ কারনে যাত্রী ও যানবাহন চালকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। ছাতিয়াইন এলাকার স্থানীয় লোকজন জানান, ছাতিয়াইন নাসিরনগর আঞ্চলিক সড়কে প্রতিদিন শত শত যাত্রী ও মালবাহী যানবাহন চলাচল করে। হবিগঞ্জের লাখাই, নাসিরনগর ও মাধবপুর উপজেলার শতাধিক গ্রামের লোকজন এসড়ক দিয়ে চলাচল করে। এছাড়া বিভিন্ন পণ্য সামগ্রী আনা নেওয়ার ক্ষেত্রে এসড়ক ব্যবহার করা হয়।

এটি ভাটি এলাকার যোগাযোগ মাধ্যমের অন্যতম একটি সড়ক। কিন্তু সড়কটি সংস্কার ও মেরামত না করায় কয়েক কিলোমিটার এলাকা জুড়ে সড়কের বিভিন্ন জায়গায় পিচ ও খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্ত পাড় হয়ে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। অনেক সময় সড়কে গাড়ি বিকল হয়ে ঘটছে সড়ক দূর্ঘটনা। সিএনজি চালিত অটোরিক্সা চালক আবুল কালাম জানান, যেসব যানবাহন মহাসড়কে চলাচল করতে পারেনা। শত শত গাড়ি এ রাস্তা দিয়ে চলাচল করেন। 

চালকদের জীবিকা ধারনের অন্যতম সড়ক এটি। সরকার বিভিন্ন জায়গায় সড়ক সংস্কার ও মেরামতের কাজ করছে। কিন্তু এ গুরুত্বপর্ণ সড়কটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় এখন সাধারন মানুষ ও চালকদের কষ্ট করতে হচ্ছে। ছাতিয়াইন এলাকার বাসিন্দা জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য শেখ মোহাম্মদ জাহাঙ্গীর মিয়া বলেন, রাস্তা মেরামত ও সংস্কারের কাজ নিম্নমানের হওয়ায় কিছুদিনের মধ্যেই এসড়কে বিভিন্ন গর্তের সৃষ্টি হয়েছে । হাজার হাজার মানুষের কষ্টের কথা চিন্তা করে সড়কটি ভালভাবে দ্রুত মেরামত করা জরুরী প্রয়োজন।  

মাধবপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম বলেন, আঞ্চলিক এ সড়কটি খুবই জনগুরুত্বপূর্ন সড়কটির দ্রুত মেরামত করার জন্য দীর্ঘদিন ধরে উপজেলা পরিষদ সহ সরকারের বিভিন্ন দপ্তরে দাবি করা হয়েছে। আশা করি সরকার গুরুত্ব বিবেচনা করে এসড়কটি মেরামত করবে। মাধবপুর উপজেলা প্রকৌশলী মোঃ শাহআলম বলেন, এ সড়কটি সংস্কারের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্ধ চেয়ে সংশ্লিষ্ট দফতরে পাঠোনো হয়েছে। অর্থ বরাদ্ধ পেলেই সড়কটি সংস্কার করা হবে। 

এমএস

×