ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বই পড়ে সার্টিফিকেট অর্জন করলেই শিক্ষিত মানুষ হওয়া যায় না 

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর

প্রকাশিত: ১৯:৩১, ১৬ মার্চ ২০২৩

বই পড়ে সার্টিফিকেট অর্জন করলেই শিক্ষিত মানুষ হওয়া যায় না 

সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য দেন মন্ত্রী মৎস্য ও প্রাণিসম্পদ শ ম রেজাউল করিম 

মন্ত্রী মৎস্য ও প্রাণিসম্পদ শ ম রেজাউল করিম একটি জাতিকে সামনের দিকে এগিয়ে  নিয়ে যেতে, সুযোগ্য জাতি গঠনে, শিক্ষা প্রতিষ্ঠানের কোন বিকল্প নেই। অন্ধকার আকাশের মত শিক্ষাবিহীন জীবন, সেই শিক্ষাবিহীন জীবনে যাতে কেউ না থাকে, এজন্য শিক্ষা প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। 

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের উদ্যোগে কলেজ মাঠে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও ৬৪ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

এ সময় মন্ত্রী আরো বলেন,  ছাত্রদেরকে শুধুমাত্র পুঁথিগত শিক্ষা দিয়েই  আদর্শ মানুষে পরিণত করা যায় না। তাদের ক্রিয়া, সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য আমাদের সমস্ত বর্ণাঢ্য অধ্যায় তাদের শিখতে হবে। যে ছাত্র শুধু বই পড়ে সার্টিফিকেট অর্জন করে আমার বিশ্বাস সে আদর্শ শিক্ষিত মানুষে পরিণত হয় না । সংস্কৃত চর্চা খুব অনিবার্য হয়ে দাঁড়িয়েছে। যেখানে ক্রিয়া ও সংস্কৃত চর্চা হয় সেখানে মাদকের ছোবল থাকে না, অনৈতিকতায় তারা ধাবিত হয় না। 

সরকারি সোহরাওয়ার্দী কলেজের  অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাহিদুর রহমান, পুলিশ সুপার সাইদুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বাইজিদ হোসেন, প্রেস ক্লাব সভাপতি শফিউল হক মিঠুসহ কলেজের শিক্ষার্থী। 

এসআর

×