ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গাজীপুরে পরকীয়া সন্দেহে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, গ্রেপ্তার স্বামী

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ১১:৩৭, ১৫ মার্চ ২০২৩; আপডেট: ১১:৩৮, ১৫ মার্চ ২০২৩

গাজীপুরে পরকীয়া সন্দেহে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, গ্রেপ্তার স্বামী

অঞ্জু বর্মণ

গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানাধীন আমবাগ এলাকায় শ্বশুরের বাসায় বেড়াতে এসে পরকীয়া সন্দেহে স্ত্রী কল্পনা রাণী বর্মণকে (৩২) শ্বাসরোধ করে হত্যার ঘটনায় স্বামী অঞ্জু বর্মণকে (২৪) গ্রেপ্তার করেছে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা। 

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ইন্দ্রপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার আসামি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ইন্দ্রপুর গ্রামের সন্তোষ বর্মণ ওরফে মন্তোষ বর্মণের ছেলে। ভিকটিম কল্পনা রাণী বর্মণ ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কৈলাহাটি গ্রামের দীনেশ চন্দ্র বর্মণের মেয়ে।

র‌্যাব কর্মকর্তা মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, স্বামী অঞ্জু বর্মণ গত ২৫ ফেব্রুয়ারি স্ত্রী কল্পনা রাণী বর্মণকে নিয়ে গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানাধীন আমবাগ মন্দির সংলগ্ন শ্বশুরের ভাড়া বাসায় বেড়াতে আসে। এর তিনদিন পর ২৮ ফেব্রুয়ারি স্ত্রীকে শ্বশুরের বাসায় রেখে সে সুনামগঞ্জের গ্রামের বাড়ি চলে যায়। এক সপ্তাহ পর ৭ মার্চ রাতে আবার সে শ্বশুরের ভাড়া বাসায় বেড়াতে আসে। ভিকটিমের বাবা কোনাবাড়ির আমবাগ (দক্ষিণপাড়া) এলাকায় মাছের ব্যবসা করেন এবং মা স্থানীয় পোশাক কারখানায় কাজ করেন। 

শুক্রবার (১০ মার্চ) সকালে ভিকটিমের বাবা, মা ও ভাই নিজ নিজ কর্মস্থলে চলে যায়। কল্পনার দ্বিতীয় বিয়ে হওয়ায় প্রথম সংসারের মেয়ে জুঁই রানী বর্মণকে (৭) ঘুমন্ত অবস্থায় রেখে যায়। এ সময় স্ত্রীর অন্যত্র পরকীয়া সন্দেহে স্বামীর সঙ্গে ঝগড়া হয়। একপর্যায়ে ওইদিন সকালে স্বামী অঞ্জু বর্মণ স্ত্রী কল্পনা রানী বর্মণকে শ্বাসরোধ করে হত্যা করে ঘরের দরজা বাহির থেকে তালা লাগিয়ে পালিয়ে যায়। 

দুপুরে শ্বশুর বাসায় ফিরে দরজায় তালা দেখতে পেয়ে মেয়েকে ডাকাডাকি করে। ঘরের ভিতর নাতনি জুই রানী বর্মনের  কান্নার শব্দ শুনতে পেয়ে হাতুড়ি ও রড দিয়ে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে বিছানায় শোয়া অবস্থায় ভিকটিমের লাশ দেখতে পায়। 

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠায়। এ ঘটনায় ভিকিটিমের বাবা দীনেশ চন্দ্র বর্মণ মামলা দায়ের করেন। পরে র‌্যাবের সহযোগিতা চাইলে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার নিজ গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি অঞ্জু বর্মণ তার স্ত্রী কল্পনা রানী বর্মণকে শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করেছে। পরবর্তী আইগত ব্যবস্থার জন্য আসামীকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন জানান, মঙ্গলবার (১৪ মার্চ) রাত সাড়ে ১১টায় স্ত্রীকে হত্যার ঘটনায় আসামিকে থানায় নিয়ে আসে র‌্যাব। বুধবার (১৪ মার্চ) বেলা ১১টার দিকে তাকে আদালতে পাঠানো হবে।

 এসআর

×