ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

স্কুল মাঠে বিয়ের আয়োজন, প্রধান শিক্ষককে শোকজ

স্টাফ রিপোর্টার, বরিশাল 

প্রকাশিত: ১৮:৩৫, ১৪ মার্চ ২০২৩

স্কুল মাঠে বিয়ের আয়োজন, প্রধান শিক্ষককে শোকজ

স্কুল মাঠে বিয়ের আয়োজন

ক্লাশ চলাকালীন সময় জেলার হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউপি সদস্যর মেয়ের বিয়ের অনুষ্ঠানের অনুমতি দেওয়ায় প্রধানশিক্ষককে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে হিজলা উপজেলা শিক্ষা কর্মকর্তা খালেদ সফিউল্লাহ জাভেদ বলেন, ক্লাশ চলাকালীন সময় কেন মাঠে বিয়ের অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়েছে, তা জানতে চেয়ে প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ধুলখোলা ইউনিয়ন পরিষদের সচিব আরিফুল ইসলাম সবুজ জানান, সোমবার ইউপি সদস্য রত্তন রাঢ়ীর ছোট মেয়ের বিয়ের অনুষ্ঠান হয়েছে স্কুল মাঠে। এতে প্রায় এক হাজার লোক আমন্ত্রিত ছিলো। তিনি নিজেও ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। তিনি আরও বলেন, বিয়ের অনুষ্ঠান হয়েছে মাঠে আর স্কুলের পাঠদান হয়েছে দোতলায়। স্কুলের প্রধান শিক্ষক মো. নোমান হোসেন বলেন, ইউপি সদস্য রত্তন রাঢ়ী স্কুল পরিচালনা কমিটির সহ-সভাপতি ও স্কুলের প্রতিষ্ঠাতাসহ জমিদাতা। 

তিনি আরও বলেন, সোমবার সকাল নয়টার দিকে স্কুলে গিয়ে মাঠে প্যান্ডেল ও সামিয়ানা টানানো দেখতে পেয়ে ইউপি সদস্যর কাছে আগে না জানিয়ে কেন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, সে বিষয়টি জানতে চাই। জবাবে ইউপি সদস্য বলেছেন, তাদের মাটিয়ালা গ্রামের বাড়িতে উঠান নেই তাই অনুষ্ঠান করা যায় না। তাই বিদ্যালয়ের মাঠে আয়োজন করেছেন।

প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়ে ৭০ জন শিক্ষার্থী ও চারজন শিক্ষক রয়েছে। সকাল নয়টা থেকে ১২টা পর্যন্ত প্রাক প্রাথমিক, প্রথম ও দ্বিতীয় শ্রেণির ক্লাস হয়। পরবর্তীতে বেলা ১২ টা থেকে বিকেল চারটা পর্যন্ত তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান করানো হয়। তিনি বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ চলছে। 

মঙ্গলবার (১৪ মার্চ) স্কুলে অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়েছে। তাই সোমবার বেলা ১২টা পর্যন্ত ক্লাস করে শিক্ষার্থীদের একটি কক্ষে ডেকে নিয়ে অভিভাবকদের সম্মতিক্রমে ছুটি দেওয়া হয়েছিলো। তাই বিয়ের অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাঠদানে কোন সমস্যা হয়নি।

এমএস

সম্পর্কিত বিষয়:

×