ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় পাঁচ বছর ধরে গ্যারেজ বন্দি দুটি অ্যাম্বুলেন্স

সংবাদদাতা,উল্লাপাড়া, সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৮:১১, ১২ মার্চ ২০২৩

উল্লাপাড়ায় পাঁচ বছর ধরে গ্যারেজ বন্দি দুটি অ্যাম্বুলেন্স

গ্যারেজ বন্দি অ্যাম্বুলেন্স

দীর্ঘ পাঁচ বছর ধরে গ্যারেজ বন্দি হয়ে অকেজো অবস্থায় পড়ে আছে উল্লাপাড়া উপজেলার উধুনিয়া ইউনিয়ন পরিষদের দুটি অ্যাম্বুলেন্স।  দীর্ঘ বছর গ্যারেজ বন্দি থাকায় অযত্ন অবহেলায় অ্যাম্বুলেন্স দুটির সকল যন্ত্রাংশ নষ্ট হয়ে চলাচল অনুপযোগী হয়ে গেছে। এতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে প্রত্যন্ত এলাকার সাধারন মানুষ। 

সাবেক ও বর্তমান চেয়ারম্যানের রশি টানাটানিতে অ্যাম্বুলেন্স দুটি অকেজো হয়ে পড়ে আছে বলে স্থানীয়দের অভিযোগ। জানা যায়,  ২০১৫-১৬ অর্থবছরে এলজিএসপি-২ প্রকল্পে প্রায় সাড়ে তিন লাখ টাকা ব্যয়ে রোগী বন্ধু নামে দুটি অ্যাম্বলেন্স কেনা হয় এবং ২০১৭ সালে তানভীর ইমাম এমপি উধুনিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিলের কাছে চাবি হস্তান্তর করেন। 

উল্লাপাড়ার প্রত্যন্ত উধুনিয়া এলাকার থেকে রোগী বহন কাজে অ্যাম্বুলেন্স দুটি ব্যবহার করার কথা থাকলেও তা ছয় মাসেরও কম সময় চলেছিলো। সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, তখন উধুনিয়া থেকে উল্লাপাড়া সদরের যাতায়াতের রাস্তাটি চলাচলের অযোগ্য থাকায় অ্যাম্বুলেন্স দুটি ব্যবহার করা হয়নি। এখন যোগাযোগ ব্যবস্থা ভালো তাই বর্তমান চেয়ারম্যান চাইলে অ্যাম্বুলেন্স দুটি কাজে লাগাতে পারে। 

স্থানীয়রাও গাড়ি দুটি চলাচলের উপযোগী করে রোগী বহন কাজে ব্যবহারের দাবী করেন। বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম বাচ্চু বলেন, অ্যাম্বুলেন্স দুটি তখন থেকেই গ্যারেজে তালাবন্দি। সাবেক চেয়ারম্যান আমাকে এসব দায়িত্ব বুঝে দেননি। 

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন বলেন, এ বিষয়ে আমার জানা ছিলো না। চেয়ারম্যানের সাথে কথা বলে অ্যাম্বুলেন্স দুটি ব্যবহার উপযোগী করা হবে।

এমএস

×