ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা জামালপুর

প্রকাশিত: ২১:৫৬, ৬ মার্চ ২০২৩

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে বিক্ষোভ

মানববন্ধন

জামালপুরের ইসলামপুরে শিক্ষক লাঞ্ছিত ও শিক্ষা প্রতিষ্ঠানে তালা লাগানোর প্রতিবাদে শিক্ষক সমিতি ও সর্বস্তরের শিক্ষক সমাজের উদ্যোগে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও উপজেলা প্রশাসনের নিকট স্মারকলিপি  প্রদান করা হয়েছে। 

সোমবার উপজেলা পরিষদের সামনের সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল খালেক আখন্দ, গোয়ালেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, জয়তুনের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম প্রমুখ। 

শিক্ষক সমাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে ভারপ্রাপ্ত উপজেলা অফিসার আশরাফ আলীর নিকট স্মারক লিপি দেন। বক্তারা বলেন, শিক্ষকদের উপর হামলাকারী এবং শিক্ষা প্রতিষ্ঠান তালা লাগানো সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন ও পুত্র রিয়াদ হোসেনসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হলে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে। পরে ইসলামপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রধান শিক্ষক আমিনুল ইসলাম। তিনি অভিযোগ করেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আর পালিতপুত্র সদর ইউপির সাবেক চেয়ারস্যার জয়নাল আবেদীন প্রতারণার মাধ্যমে স্কুলের জমি আত্মসাৎসহ নানা অপকর্মে লিপ্ত রয়েছ। এ ব্যাপারে শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা কোন কথা বললে তাদেরকে নির্যাতন করা হয়। গত ১ মার্চ জয়নাল আবেদীন ও তার লোকজন স্কুলে এসে সরকারি কাজে বাধা দিয়ে দপ্তরির নিকট থেকে ঘন্টা কেড়ে নিয়ে স্কুল ছুটি দেয়। শিক্ষক-কর্মচারীরা বাধাঁ দিলে সন্ত্রাসীরা শিক্ষক-কর্মচারীদের মারধর করে স্কুলে তালা লাগিয়ে দেয়। 

পরে প্রশাসনের লোকজন এসে স্কুলের তালা খুলে দেয়। এ ব্যাপারে ইসলামপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু ইসলামপুর থানা পুলিশ কোন পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষক সমাজ। এ ব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও  সদর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,  আমার মায়ের নামে স্কুল, আমি জমি দাতা। 

অথচ প্রধান শিক্ষক আমাকে বাদ দিয়ে এডহক কমিটি করে যা ইচ্ছা তাই করছে। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ভিত্তিহীন বানোয়াট। সংবাদ সম্মেলনে জামালপুর জেলা ও ইসলামপুর উপজেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 
 

এমএস

×