ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইসলামপুর পল্লী বিদ্যুৎ অফিসে ঘুষ ছাড়া নড়ে না সেচের ফাইল 

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ১৭:১৬, ৩ মার্চ ২০২৩

ইসলামপুর পল্লী বিদ্যুৎ অফিসে ঘুষ ছাড়া নড়ে না সেচের ফাইল 

ইসলামপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিস

জামালপুরের ইসলামপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে অনিয়ম দুনীর্তির অভিযোগ পাওয়া গেছে। 

ভুক্তভোগী কৃষকদের অভিযোগ, ঘুষ ছাড়া সেচের ফাইল নড়ে না ইসলামপুর পল্লী বিদ্যুৎ অফিসে। তদন্ত নামে দফা দফায় টাকা হাতিয়ে নিচ্ছে এজিএম ও ওয়ারিং পরিদর্শকসহ অফিসের লোকজন। এক-দুই বছর ধরে অফিসে ঘোড়া ঘুড়ি করেও অনেকেই সেচের সংযোগ পাচ্ছেন না। 

সিরিয়ালের নামে ফাইল আটক রেখে ঘুষ বাণিজ্য করছে কর্মকর্তারা। গ্রাহক হয়রানি চরমে পৌঁছেছে ইসলামপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসে। 

অভিযোগে জানা গেছে, জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় ইসলামপুর জোনাল অফিসে অধীনে মেলান্দহ উপজেলার ২টি ইউনিয়ন ও ইসলামপুর উপজেলার ১২টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার বিশ হাজার হেক্টর জমি রয়েছে। তারমধ্যে বিদ্যুৎচালিত সেচ পাম্প রয়েছে প্রায় ২৫ শতাধিক। বর্তমানে ভোক্তভোগী কৃষকরা বিএডিসি কর্তৃক ২৭০টি সেচ লাইনের জন্য ছাড়পত্র নিয়েছে। 

বিদ্যুৎ অফিসে নতুন সেচ সংযোগের জন্য আবেদন করতে গেলে ভূমির নক্শাসহ সরকারি সার্ভেয়ার সঙ্গে নিয়ে আসতে বলছে। আর যেগুলি অফিস আবেদন গ্রহণ করেছে। সেই গুলি বারবার তদন্ত করেও জামানত জমা নিয়ে বলে ১ শত টাকার তিন পাতা স্ট্যাম্পে স্বাক্ষর বা টিপসহি করে ট্রান্সফর্মার ক্রয় সাপেক্ষে সংযোগ দেয়া হবে বলে কৃষকদের জানান। এসব সংযোগের ৫-৬ বার তদন্তের নামে কৃষকদের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে অফিসের এজিএম (কম) মো: সালেহ নাঈমসহ অফিসের পরিদর্শক তোফাজ্জল হোসেন। 

এ ব্যাপারে ইসলামপুর ইসলামপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো: আলী বর্দী খান সুজন জানান, অভিযোগ গুলি সঠিক নয়, সঠিকভাবে তদন্ত করে আবেদনের সিরিয়াল অনুযায়ী, সেচ সংযোগ দেওয়া হচ্ছে।

অভিযুক্ত এজিএম (কম) মো: সালেহ নাঈম জানান, তার বিরুদ্ধে অভিযোগ গুলি সঠিক নয়। 

অনিয়ম ও সেচ সংযোগের ব্যাপারে তথ্য জানতে ওয়ারিং পরিদর্শক তোফাজ্জল হোসেনের সঙ্গে মুঠোফোনে বারবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। 

এ ব্যাপারে ভোক্তভোগী সচেতন কৃষকরা কৃষি জমিতে ফসল উৎপাদনের লক্ষে লিখিত আবেদন জানিয়ে নতুন সেচ সংযোগ প্রদানে পল্লী বিদ্যুতায়ন বোর্ডসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন দপ্তরের সুদৃষ্টি কামনা করেছেন।

এসআর

×