ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সেবার মনোভাব নিয়ে চিকিৎসকদের কাজের জন্য রাষ্ট্রপতির আহ্বান 

 নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ 

প্রকাশিত: ২১:৫১, ১ মার্চ ২০২৩

সেবার মনোভাব নিয়ে চিকিৎসকদের কাজের জন্য রাষ্ট্রপতির আহ্বান 

বক্তব্য রাখছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ 

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সেবার মনোভাব নিয়ে চিকিৎসকদের কাজ করার আহ্বান জানিয়েছেন। এ সময় তিনি বলেন, শুধু ব্যবসা করলে চলবে না, মানুষকে সেবা দিতে হবে। আর মেডিকেল কলেজকে টাকা বানানোর যন্ত্রে পরিণত না করে মানুষ যাতে স্বল্প খরচে ও সহজে দ্রুত চিকিৎসা সেবা পায় তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। 

বুধবার (১মার্চ) বিকেলে জেলার করিমগঞ্জের জাফরাবাদে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতায় এসব কথা বলেন। এর আগে রাষ্ট্রপতি পাঁচ দিনের সফরের তৃতীয় দিন নিজ জন্মভূমি হাওড় অধ্যুষিত মিঠামইনের কামালপুর থেকে সড়কপথে কলেজ ও হাসপাতাল পরিদর্শনে আসেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি রাষ্ট্রপতির সহধর্মিণী রাশিদা খানম ছাড়াও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ ন ম নওশাদ খান বক্তব্য রাখেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ তাঁর বক্তব্যে মেডিকেল কলেজের সুনাম অক্ষুণ্ণ রাখতে শিক্ষক-কর্মচারীসহ সবাই নিরলস প্রচেষ্টা চালাবেন বলেও প্রত্যাশা ব্যক্ত করেন।

শেষে সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সড়কপথে কিশোরগঞ্জ সার্কিট হাউজে যান। সেখানে তিনি গার্ড অব অনার গ্রহণ করে রাতে শহরের খরমপট্টি এলাকার নিজ বাসভবনে গিয়ে রাত্রিযাপন করেন। 

বৃহস্পতিবার (২রা মার্চ) বিকেলে রাষ্ট্রপতি জেলা আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় যোগদানসহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট পরিদর্শন করবেন। সেখান থেকে শহরের খরমপট্টিস্থ নিজ বাসভবনে যাবেন ও সেখানে রাত্রিযাপন করবেন। শেষদিন শুক্রবার (৩রা মার্চ) বিকেল সোয়া ৩টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে সার্কিট হাউজে গিয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে বিকেল সাড়ে ৪টায় তিনি হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ছেড়ে যাবেন।
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×