ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মিঠামইনে রাষ্ট্রপতির বাড়ির মেহমান হবেন প্রধানমন্ত্রী

মাজহার মান্না, কিশোরগঞ্জ  

প্রকাশিত: ১৮:৩৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

মিঠামইনে রাষ্ট্রপতির বাড়ির মেহমান হবেন প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনের (২৮ ফেব্রুয়ারি) সফরে রাষ্ট্রপতি মো.আবদুল হামিদের জন্মভূমি মিঠামইন উপজেলায় সফর করবেন। সেখানে তিনি ‘বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস’র ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর তিনি মিঠামইন সদরের কামালপুরে রাষ্ট্রপতির আমন্ত্রণে তার পৈত্রিক বাড়িতে মেহমান হবেন।

সেখানে প্রধানমন্ত্রীকে মধ্যাহৃ ভোজে হাওড়ের বিভিন্ন প্রজাতির মাছ দিয়ে আপ্যায়ন করা হবে। পরে বিকেলে প্রধানমন্ত্রী মিঠামইন উপজেলা হেলিপ্যাড মাঠে এক সুধী সমাবেশে বক্তৃতা করবেন।

নৌকার আদলে মঞ্চ

হাওড়ের প্রধান বাহন হচ্ছে নৌকা। আর আওয়ামী লীগের নির্বাচনী প্রতীকও নৌকা। এ জন্য সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নৌকার আদলে তৈরি করা হয়েছে বিশাল নৌকার মঞ্চ। ৪২ ফুট দৈর্ঘ্যের মঞ্চের অবকাঠামো নির্মাণসহ
প্রায় সব প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতারা। 

সমাবেশ ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সেনাবাহিনীসহ বিভিন্ন বাহিনীর বিপুল সংখ্যক সদস্য ইতিমধ্যে নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করেছেন। পুরো এলাকায় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

রাষ্ট্রপতির ছোট ভাই মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল হকের সভাপতিত্বে ও রাষ্ট্রপতির ভাগনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদের সঞ্চালনায় সুধী সমাবেশে প্রধানমন্ত্রী ছাড়াও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক-সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রাষ্ট্রপতির বড় ছেলে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বক্তৃতা করবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে তাকে স্বাগত জানাতে রাষ্ট্রপতি আবদুল হামিদ সোমবার বিকেলে মিঠামইনের কামালপুরের নিজ বাড়িতে এসে অবস্থান করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রীর এই সফর ঘিরে হাওড় অধ্যুষিত মিঠামইন-ইটনা ও অষ্টগ্রাম উপজেলা ছাড়াও করিমগঞ্জ, নিকলী, বাজিতপুর ও নাসিরনগরসহ আশপাশের এলাকায় সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে। এক কথায় শেখ হাসিনার সফর ঘিরে খুবই উচ্ছ্বসিত পুরো হাওড় অঞ্চলবাসী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৩ অক্টোবর মিঠামইনে প্রথমবার এসেছিলেন। তখন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। দীর্ঘ দুই যুগ পর আবারও তিনি মিঠামইন সফর করেন।

 এসআর

×