ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

স্কুলের ১২৫ বছর পূর্তি

কুড়িগ্রামে নবীন প্রবীণদের মিলনমেলা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম

প্রকাশিত: ০১:২৬, ১২ ফেব্রুয়ারি ২০২৩

কুড়িগ্রামে নবীন প্রবীণদের মিলনমেলা

বালিকা উচ্চ বিদ্যালয়ের ১২৫ বছর পূর্তিতে শোভাযাত্রা

বালিকা বিদ্যালয় বলতে কন্যা শিশুরা পড়বে এটাই স্বাভাবিক। ব্যতিক্রম কুড়িগ্রামের প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়। এখানে ছেলেমেয়ে ৫ম শ্রেণি পর্যন্ত একসঙ্গে পড়ালেখা করে। ষষ্ঠ শ্রেণী থেকে শুধু মেয়েরা। এই ব্যতিক্রম বিদ্যালয় নিয়ে কৌতূহলের শেষ নেই। এ বিদ্যালয়ের ১২৫ বর্ষপূর্তি এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য উদযাপিত হলো শুক্র ও শনিবার। শনিবার ছিল মূল আনুষ্ঠানিকতা।

দুদিনব্যাপী বর্ষপূর্তি অনুষ্ঠান ঘিরে পুরাতন-নতুন শিক্ষার্থী, শিক্ষক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটিসহ জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে। গোটা শহর ছিল উৎসবমুখর। রাস্তা চায়ের দোকান শপিংমল সর্বত্রই ছিল ভিড়। কুড়িগ্রামের সিনিয়র সিটিজেন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সামিউল হক নান্টু বলেন, ‘এ বিদ্যালয়ের এটাই সৌন্দর্য। বালিকা বিদ্যালয়ে বোনের সঙ্গে ছোট ভাই আসে পড়তে। এটা অন্য রকম বন্ধন। উপলব্ধি করা যায় বুঝানো যায় না।
সকালে র‌্যালি শেষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী (সাবেক এমপি)। পরে শান্তির প্রতীক পায়রা উড়ানো ও বেলন উড়ানো এবং কেক কাটেন যৌথভাবে স্থানীয় এমপি পনির উদ্দিন আহমেদ এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী। দুপুরে বর্ষপূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যক্ষ প্রতিমা চৌধুরীর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথিরা বক্তব্য রাখেন।

×