ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

বিশ্ব ইজতেমায় সাদের ৩ ছেলে জামাতার যোগদান

 নিজস্ব সংবাদদাতা, টঙ্গী

প্রকাশিত: ২০:১৬, ১৯ জানুয়ারি ২০২৩

বিশ্ব ইজতেমায় সাদের ৩ ছেলে জামাতার যোগদান

বিশ্ব ইজতেমা

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে কয়েকটি বয়ানে ইসলামের মাসলামাসায়েল নিয়ে বিতর্কিত মন্তব্যর কারনে আদি তাবলিগ জামাতের বর্তমান আমির মাওলানা সাদকে বাংলাদেশের আলেমওলামা মাওলানা জোবায়ের গ্রুপ সাদকে বর্জন করলে মাওলানা সাদ বিশ্ব ইজতেমায় আসা ছেড়ে দেন। সবাই আশা করছিলেন এবার সাদ সাহেব ইজতেমায় যোগদান করবেন। তিনি এবারও বিশ্ব ইজতেমায়যোগ দিচ্ছেন না। 

কিন্তু মাওলানা সাদ তাঁর গ্রুপের ইজতেমায় যোগ না দিয়ে বৃহস্পতিবার সকালে তাঁর তিন ছেলে ও মেয়ের জামাতা টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে পাঠিয়েছেন। তাঁরা হলেন, মাওলানা সাদের বড় ছেলে মাওলানা ইউসুফ, মেঝ ছেলে মাওলানা সাঈদ ও ছোট ছেলে মাওলানা ইলিয়াস। 

এ ছাড়া তাদের সঙ্গে মাওলানা সাদের মেয়ের জামাতা মাওলানা হাসানসহ সাতজনের একটি প্রতিনিধি দল টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন। মাওলানা সাদ সাহেবের প্রতিনিধি দলকে ঢাকার হযরত শাহজালাল (রঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান বাংলাদেশের শীর্ষ শুরা সদস্য বাংলাদেশস্হ আমির সৈয়দ ওয়াসিকুল ইসলাম। তাঁদের বহনকারী গাড়িটি বৃহস্পতিবার দুপুরের দিকে ইজতেমা মাঠে প্রবেশ করে। এ সময় স্বাগতিক বাংলাদেশের শুরা সদস্য ও শীর্ষ মুরব্বিরা তাদের ফুল ছিটিয়ে স্বাগত জানিয়ে বরণ করে নেন। 

বর্তমানে মাওলানা সাদের প্রতিনিধি দলটি বিদেশি তাঁবুর ১নং বিল্ডিংয়ে বিশ্ব ইজতেমার শীর্ষস্থানীয় শুরা সদস্যদের সঙ্গে অবস্থান করছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম। কাল শুক্রবার থেকে মাওলানা সাদ গ্রুপের বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে। গত শুক্রবার ৩ দিন ব্যাপী অনুষ্ঠিত হয় আলেমওলেমা জোবায়ের গ্রুপের বিশ্ব ইজতেমা। 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×