ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জঙ্গি সন্দেহে বাড়ি ঘেরাও করলেও কাউকে পাওয়া যায়নি

জগন্নাথপুরে পুলিশের অভিযান ॥ অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ

প্রকাশিত: ২৩:৩১, ৮ জানুয়ারি ২০২৩

জগন্নাথপুরে পুলিশের অভিযান ॥ অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার

জগন্নাথপুরের ফেচি আটঘর গ্রামের বাড়িটি ঘেরাও করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। (ইনসেটে) উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্য ও আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম

জগন্নাথপুর উপজেলায় একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক, আগ্নোয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। রবিবার সকাল ৬টা থেকে উপজেলার আশারকান্দি ইউনিয়নের ফেচি আটঘর গ্রামের ওই বাড়িতে জঙ্গি রয়েছে সন্দেহে অভিযান চালিয়ে এসব দ্রব্য উদ্ধার করে পুলিশ। পুলিশের দাবি, আগ্নোয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারে এ অভিযান চালানো হয়। আজ সংবাদ সম্মেলন করে অভিযান সম্পর্কে বিস্তারিত জানাবেন তারা।
স্থানীয় সূত্র জানায়, শুক্রবার জগন্নাথপুর থানা-পুলিশ একটি মামলার সমন নিয়ে আফজালের বাড়িতে যায়। এ সময় আফজাল পুলিশের সঙ্গে দুর্ব্যবহার করেন।
তখন পুলিশ ঘরে ঢুকতে চাইলে তিনি বাধা দেন। এতে পুলিশের সন্দেহ হয়। পরে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ওই বাড়িতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম আছে। এর পরিপ্রেক্ষিতে রবিবার সকাল ৬টা থেকে পুলিশ বাড়িটি ঘেরাও করে অভিযান চালায়।
অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার মোদক জানান, বাড়ির মালিক আফজাল পলাতক রয়েছেন তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আফজাল ফেচি আটঘর গ্রামের আখলাক খানের ছেলে। এ ছাড়া বাড়িতে অন্য কাউকে পাওয়া যায়নি।
তিনি আরও জানান, আদালতের সমন জারি করতে আসামীর বাড়ীতে উপস্থিত হলে আসামী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তখন এএসআই মোহাম্মদ নুরে আলম সিদ্দিক আসামীর বসতঘরের বিভিন্ন কক্ষে ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পান। পরে জগন্নাথপুর থানার ওসিসহ উর্ধ্বতন পুলিশ অফিসাররা ওই আসামির বাড়িতে অভিযান চালান।
বিষয়টি বিভিন্ন বোম্ব ডিসপোজাল ইউনিটসহ বিশেষজ্ঞ টিমকে অবহিত করা হয়। পরে পুলিশের বোম ডিসপোজাল ইউনিট, স্পেশাল একশন গ্রুপ, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম, ডিএমপি, ঢাকা, এন্টিটেররিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম অভিযান পরিচালনা করে।পরে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিস্ফোরক জাতীয় পাউডার ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা করা হয়।
সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার আবু সাঈদ বলেন, ওই বাড়িতে বেশ কিছুদিন ধরে রাতে সন্দেহজনক কয়েকজনের আনাগোনার অভিযোগ পাওয়া গেছে। এই প্রেক্ষিতে বাড়িটি ঘেরাও করে অভিযান চালানো হয়।

 

×