ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নাজিরপুরে অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর

প্রকাশিত: ২২:০১, ৮ জানুয়ারি ২০২৩

নাজিরপুরে অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক

পিরোজপুরের মঠবাড়িয়ায় গড়ে তোলা অবৈধ ভবন

নাজিরপুরে কোনোভাবেই থামছে না অবৈধ স্থাপনা নির্মাণ। উপজেলার এমন কোনো জায়গা নেই যেখানে নির্মাণকাজ চলছে না, কোথাও প্রধান সড়কের পাশে, কোথাও খাল ও নদী ভরাট করে এবং কোথাও সরাসরি সরকারি জায়গা দখল করে চলছে অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক, এতে সাধারণ জনগণের চলাচলে বিঘ্ন ঘটছে, অহরহ ঘটে চলেছে দুর্ঘটনা। উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নে বেশ কয়েকটি অবৈধ স্থাপনার কাজ চলমান এর মধ্যে চৌঠাইমহল বাসস্ট্যান্ড সংলগ্ন খালের পাড়ে দোকানঘর নির্মাণ, কালীবাড়ী পাগলার মোড়ে দুটি পাকা ভবন নির্মাণকাজ চলমান, একাজগুলো বেশির ভাগই রাতের আঁধারে করা হচ্ছে। এ বিষয়ে কালীবাড়ী পাগলার মোড়ে স্থাপনা নির্মাণকারী মাস্টার বাপ্পা ঘোষ জানান, আমাকে কিছু স্থানীয় লোক এ জায়গার দলিল করতে সহযোগীতা করেছে, তবে বিএস রেকর্ড মূলে জমি ১(১) খতিয়ানের অন্তর্ভুক্ত।

রাতে কাজ করানোর বিষয়ে জানতে চাইলে তিনি জানান, শ্রমিকরা দিনে সময় না পাওয়ায় রাতে কাজ করাচ্ছি। এ বিষয়ে শ্রীরামকাঠী ইউনিয়ন ভূমি তহশিলদার পরিমলেন্দু বড়াল জানান, বার বার নির্মাণকাজে বাধা প্রদান করা হয়েছে। বাধা দিলে তারা বলেন, আপনি চলে জান আমরা অফিসে যোগাযোগ করে আসছি। আমার কথা উপেক্ষা করে রাতের আঁধারে কাজ করলে আমি কী করব। এ বিষয়ে অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা নেই, আমি একটি জরুরি মিটংয়ে আছি। মিটিং শেষে বিষয়টি জেনে তদন্ত করে বিধি মোতাবেক কঠোর ব্যবস্থা নেব।
মঠবাড়িয়া ॥ সংবাদদাতা, মঠবাড়িয়া পিরোজপুর থেকে জানান, মঠবাড়িয়ায় জেলা পরিষদের কোটি টাকা মূল্যের জমি দখল করে পাকা স্থাপনা ও বহুতল ভবন নির্মণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী মহলের বিরুদ্ধে। তবে এ সকল জমি দখলের নেপথ্যে সহযোগিতা করার গুঞ্জন রয়েছে জেলা পরিষদের সার্ভেয়ার উৎপল কুমার ও উচ্চমান সহকারী বজলুর রহমানের বিরুদ্ধে। এ ব্যপারে জেলা পরিষদ উচ্চমান সহকারী বজলুর রহমান  জোগসাজশের কথা অস্বীকার করে বলেন, একবার নিষেধ করে আসছি। আবার কাজ শুরু করলে নোটিস দেযার ব্যবস্থা করব।
জেলা পরিষদের সার্ভেয়ার উৎপল কুমার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, সোমবার সরেজমিনে গিয়ে সার্বিক বিষয়ে নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রতিবেদন দাখিল করব।

 

×