ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট

প্রকাশিত: ১৮:৩৩, ১ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৮:৩৬, ১ জানুয়ারি ২০২৩

বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

বিএসএফ

রংপুরের পাটগ্রাম উপজেলায় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বিপ্লব মিয়া ওরফে বিপুল (২২) এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। সতীর্থরা তার লাশ নিজ বাড়িতে নিয়ে এসেছেন। ভারতে গরু পাচার করতে গিয়ে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে বিজিবি নিশ্চিত করেছে। 

জানা গেছে, পহেলা জানুয়ারি রবিবার আনুমানিক ভোর ৪টায় পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৪৩ নম্বর মেইন পিলারের কাছে এই গুলিবিদ্ধ হয়ে নিহতের ঘটনা ঘটেছে। নিহত বিপুল বুড়িমারী সীমান্তের ধবলসুতি গাটিয়ারভিটা গ্রামের রশিদুল ইসলামের ছেলে। 

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বুড়িমারী ক্যাম্প ও সীমান্ত গ্রামাবাসির সূত্রে জানা গেছে, ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার ৯৮ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংড়াবান্ধা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যদের গুলিতে  বিপুল ঘটনাস্থলে নিহত হয়। ভারত থেতে গরু আনার জন্য ৩৫/৪০ জনের দল সীমান্তে যায়। এসময় টহলরত ভারতীয় বিএসএফ সদস্যরা খুব কাছে থেতে তাদের লক্ষ্য করে ৩-৪ রাউন্ড গুলিবর্ষণ করে। এসময় বিপ্লব গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে সঙ্গীয়রা তাকে উদ্ধার করে নিয়ে আসে। 

এই ঘটনায় বুড়িমারী বিজিবি ক্যাম্পের কমান্ডার একরামুল হক বলেন, ‘বাংলাদেশি যুবককে হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে। এখনও কোনো জবাব পাওয়া যায়নি।’ 

পাটগ্রাম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ওমর ফারুক ঘটনা সম্পর্কে বলেন, ‘পুলিশ নিহত বিপুলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত করতে লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।’

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×