ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নাটোরে ২০ শিল্পীকে শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান

নিজস্ব সংবাদদাতা, নাটোর

প্রকাশিত: ১৭:৫১, ৩১ ডিসেম্বর ২০২২

নাটোরে ২০ শিল্পীকে শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান

সম্মাননা প্রদান করা হচ্ছে। ছবি: জনকণ্ঠ।

শিল্প ও সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য নাটোরের ২০ জন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৯-২২ প্রদান করা হয়েছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের রাজবাড়ী আনন্দ ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।

১১ ক্যাটাগরিতে সম্মননা স্বরুপ নির্বাচিত শিল্পীদেরকে উত্তরীয়, মেডেল, সার্টিফিকেট ও নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হয়।  

অনুষ্ঠানে জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, নাটোরে শিল্প সংস্কৃতি চর্চা ও বিকাশে কাজ করা হচ্ছে। সাংস্কৃতিক শিল্পীদের উন্নয়নে যথাসাধ্য চেষ্টা করা হবে। এসময় সম্মাননা প্রাপ্ত শিল্পীদের শুভেচ্ছা জানান তিনি।

জেলা শিল্পকলা একাডেমি অফিসার আব্দুল রাকিবিল বারী জানান, মহামারি করোনার কারণে ২০১৯ সাল থেকে এই সম্মাননা প্রদান বন্ধ ছিল। ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত ১১টি ক্যাটাগরিতে মোট ২০ জন গুনী শিল্পীকে এই সম্মাননা প্রদান করা হয়।
 
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রাপ্তরা হলেন- স্বপন কুমার সান্যাল (কন্ঠ সংগীত), হাবিব আহম্মেদ (নাট্যকলা), মো. নূরুজ্জামান (আবৃত্তি), মো. সাইজুদ্দিন ফকির (লোকসংস্কৃতি), সমর চন্দ্র পাল (সৃজনশীল সাংস্কৃতিক গবেষক), অমল ব্যানার্জী (নাট্যকলা), ড. মো. আব্দুস সাত্তার (চারুকলা), শংকর কুমার দাস (যন্ত্রসংগীত), মো. খালিদ-বিন-জালাল (সৃজনশীল সাংস্কৃতিক গবেষক), খগেন্দ্র নাথ রায় (সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক), মো. আব্দুল আওয়াল (চারুকলা), লিটন চাকী (যন্ত্রসংগীত), মো. রফিকুল ইসলাম নান্টু (আবৃত্তি), মো. তছের আলী মন্ডল (লোকসংস্কৃতি), ভিক্টরিয়া পাবলিক লাইব্রেরী (সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন), সাইদুর রহমান বাবুল (কন্ঠ সংগীত), মো. তৌহিদুর রহমান (নাট্যকলা), উম্মে খাইরুন্নাহার, বিজলী (নৃত্যকলা), মো. ফরিদুল হক রেন্টু (সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক), নাটোর সঙ্গীত বিদ্যালয় (সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন)।

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×