ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জুনে সিলেট-ঢাকা রুটে ননস্টপ ট্রেন

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ

প্রকাশিত: ২০:২৭, ২২ ডিসেম্বর ২০২২

জুনে সিলেট-ঢাকা রুটে ননস্টপ ট্রেন

সংসদীয় স্থায়ী কমিটির সভা। ছবি: সংগৃহীত

হবিগঞ্জ-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজের দাবির প্রেক্ষিতে সিলেট-ঢাকা রুটে নতুন ট্রেন আসছে আগামী জুনে। এটি হবে ননস্টপ। কোন বিরতি ছাড়াই চলবে ট্রেনটি। 

এ ব্যাপারে রেলমন্ত্রী আশ্বাস দিয়েছেন এবং প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। সিলেটের রেলযাত্রীর তুলনায় ট্রেনের সংখ্যা নেহায়েতই স্বল্প। যে কয়েক জোড়া আছে, তা দিয়ে যাত্রীদের চাপ সামলানো প্রায় অসম্ভব। 

আর তাই সিলেট-ঢাকা ও ঢাকা-সিলেট রুটে নতুন ট্রেনের দাবি অনেক পুরনো। তাছাড়া সড়ক দুর্ঘটনাসহ নানা কারণে দিনদিন এ রুটে যাত্রীদের চাপ বাড়ছে তো বাড়ছেই। এ রুটে ট্রেনের সংখ্যা বৃদ্ধির জন্য সিলেট বিভাগের অন্যান্য মন্ত্রী-এমপিরা কাজ করছেন।

হবিগঞ্জ-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তারই ধরাবাহিকতায় বৃহস্পতিবার জাতীয় সংসদ সচিবালয়ে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৪তম সভায় তিনি আবারও জোরালোভাবে সিলেট-ঢাকা ও ঢাকা-সিলেট রুটে ননস্টপ নতুন ট্রেন চালুর প্রস্তাব করেন। 

তার প্রস্তাবের প্রেক্ষিতে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন ও স্থায়ী কমিটির চেয়ারম্যান এবিএম ফজলে করিম চৌধুরী এমপি প্রস্তাবটি আমলে নেন এবং ২০২৩ সালের জুনে সিলেটবাসীর জন্য নতুন ননস্টপ ট্রেন চালুর আশ্বাস দেন।

বৈঠকে ঢাকা-সিলেট ও সিলেট-ঢাকার ডুয়েল গেজের কাজ দ্রুত শুরু ও শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন উন্নয়ন এবং টিকেট বৃদ্ধির জন্যও সুপারিশ করেন গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অন্য সদস্যবৃন্দের মধ্যে শফিকুল ইসলাম শিমুল এমপি, মো. শফিকুল আজম খান এমপি, মো. সাইফুজ্জামান এমপি, এইচএম ইব্রাহিম এমপি, নাছিমুল আলম চৌধুরী, বেগম নাদিরা ইয়াসমিন জলি এমপি ও রেলওয়ে মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 এসআর

সম্পর্কিত বিষয়:

×