ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টাইন সমর্থকদের খোলা ট্রাকে করে উল্লাস করায় আটক ৯০

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা   

প্রকাশিত: ১৮:২১, ১৯ ডিসেম্বর ২০২২

আর্জেন্টাইন সমর্থকদের খোলা ট্রাকে করে উল্লাস করায় আটক ৯০

আর্জেন্টাইন সমর্থক আটক

দীর্ঘ প্রতিক্ষার পর তৃতীয় বারের মতো বিশ্বকাপ জিতেছে মেসির আর্জেন্টিনা। সেই আনন্দে চুয়াডাঙ্গায় খোলা ট্রাকে করে অনিরাপদভাবে আনন্দ উল্লাস করায় সময় শিশুসহ প্রায় ৮০-৯০ আর্জেন্টাইন সমর্থককে আটক করেছে সদর থানা পুলিশ। 

রবিবার রাত দেড়টার দিকে শহরের মাথাভাঙ্গা ব্রিজের উপর থেকে ট্রাক চালকসহ তাদেরকে আটক করা হয়। আটককৃতরা জেলার আলমডাঙ্গা উপজেলার কয়রাডাঙ্গা গ্রামের বাসিন্দা। সবাই অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদেরকে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়। তবে, ট্রাক জব্দসহ চালক শাহিনকে (২০) আটক করা হয়েছে।

পুলিশ জানায়, রবিবার ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে জয়ের মাধ্যমে বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পেল দক্ষিণ আমেরিকান এই দেশটি। আর এরপরই হাজার হাজার আর্জেন্টিনা সমর্থকরা রাস্তায় নেমে আসেন। তাদের উল্লাস-উচ্ছ্বাস ছিল বাঁধভাঙা। আতশবাজি, পটকা, মিছিল, নাচ, ভুভুজেলা বাঁশির আওয়াজ ও পতাকা নিয়ে মোটরসাইকেলের শোডাউনের মধ্য দিয়ে আর্জেন্টিনার বিজয় উদ্যাপন করে চুয়াডাঙ্গার সমর্থকেরা।

 এ সময় আলমডাঙ্গার কয়রাডাঙ্গা গ্রাম থেকে একটি খোলা ট্রাকে (ঢাকা মোট্রো-ট-১৫-৯৯১০) করে প্রায় ৮০-৯০ জন আর্জেন্টাইন ভক্ত উল্লাস করে বেড়াচ্ছিল। এর মধ্যে বেশিরভাগই শিশু-কিশোর। তাদের বয়স ৭ বছর থেকে ১৮ বছরের মধ্যে। ট্রাক চালকের বয়স ২০ বছর। 

কোন প্রকার দূর্ঘটনার কবলিত হলে ছোট ছোট বাচ্চাদের জীবন ঝড়ে যেতে পারতো। এই সময় আনন্দ উচ্ছ্বাস করতে গিয়ে কোন ক্ষতির মুখে কেউ না পড়ে সেই দিক খেয়াল রেখেই তাদেরকে জিম্মায় নেয়া হয়। রাতেই মুচলেকা দিয়ে শিশু-কিশোরদের তাদের পরিবারের জিম্মা ছেড়ে দেয়া হয়।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ মাহব্বুর রহমান কাজল বলেন, আনন্দ করতে কোন বাধা নেই, সেটা অবশ্যই নিরাপদ ভাবে করতে হবে। জীবনের ঝুঁকি নিয়ে ছোট ছোট শিশু-কিশোরদের নিয়ে খোলা ট্রাকে উচ্ছ্বাস করার সময় আমার নজরে এলে তাদেরকে জিম্মায় নিই। রাতেই শিশু-কিশোরদের তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। 

তবে ট্রাকটি জব্দসহ চালককে আটক করে থানা হেফাজতে নিয়েছি। ট্রাকের কাগজপত্র যাচাইবাছাইসহ ঊর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

অপর দিকে, চুয়াডাঙ্গা শহরতলীর দৌলাতদিয়াড়ে আর্জেন্টাইন সমর্থক পাপ্পুকে (২০) পিকনিক থেকে ডেকে নিয়ে কুপিয়ে জখম করা হয়েছে। রবিবার আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল খেলা শুরুর আগে দৌলাতদিয়াড় গ্রামের দক্ষিণপাড়ায় এ ঘটনা ঘটে। আহত পাপ্পু একই এলাকার বিপ্লবের ছেলে।

 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×