ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিকল্প কর্মসংস্থানের সুযোগ বাড়লে যানজট সহনীয় হবে 

নিজস্ব সংবাদদাতা, রংপুর

প্রকাশিত: ১৯:৫২, ১৮ ডিসেম্বর ২০২২

বিকল্প কর্মসংস্থানের সুযোগ বাড়লে যানজট সহনীয় হবে 

সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুরে বিকল্প কোন কর্মসংস্থানের সুযোগ না থাকায় মানুষ একটা রিকশা বা ভ্যান চালিয়ে সংসার চালায়। তাই যানজটকে হঠাৎ করে রোধ করার কোন সুযোগ নেই। 

রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরে গণসংযোগকালে যানজট ও জলাবদ্ধতা নিরসনে তার নেয়া উদ্যোগ নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

মোস্তফা বলেন, যানজট একটা জাতীয় সমস্যা। এটা নিরসনে হুট করে আকাঙ্খার লেভেল ছোঁয়া যাবে না। যানজট কমাতে হলে আপনাকে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। আমি যতই বলি না কেন, পেটে খিদা থাকলে বা বাচ্চা কানের কাছে কান্নাকাটি করলে জীবন বাঁচার তাকিদে কেউ একটা রিক্সা বা অটোর হ্যান্ডেল ধরে। আমাদের এখানে গ্যাস সংযোজন হচ্ছে তখন কলকারখানা, ইন্ডাস্ট্রি হবে তখন বিকল্প কর্মসংস্থানের সুযোগ তৈরি হলে যানজট অটোমেটিক্যালি কমে যাবে।

তিনি বলেন, একটা রিং রোডের মধ্য দিয়ে রংপুর শহরের যোগাযোগ ব্যবস্থা। একটি রিং রোডের মধ্য দিয়ে বিভাগীয় শহরের যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে গিয়ে যানজট নিরসন করা খুবই কঠিন কাজ। এরপরেও বিভিন্ন বাইপাস সড়ক নির্মাণ করে যানজট নিরসনে পরিকল্পনা রয়েছে। লক্ষ্মী সিনেমা হলের পাশ দিয়ে একটি বাইপাস সড়ক নির্মাণ ও শ্যামাসুন্দরী খালের উপর দিয়ে ওভারপাস বা ফ্লাইওভার নির্মাণ করা হলে রংপুর শহরের যানজট অনেকটাই নিয়ন্ত্রণে আসবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির,সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন, সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক এডভোকেট সৈয়দ ফারুক আলম, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ, জেলা আহবায়ক আরিফুল ইসলামসহ জাতীয় পার্টি নেতৃবৃন্দ।
 
 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×