ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকারি খাদ্য গুদামের জায়গা দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ

সংবাদদাতা, নালিতাবাড়ী, শেরপুর

প্রকাশিত: ১৮:৩০, ১০ ডিসেম্বর ২০২২

সরকারি খাদ্য গুদামের জায়গা দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ

খাদ্য গুদামের জায়গা দখল 

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল বাজারে সরকারী খাদ্য গুদামের সামনের জায়গায় দখল করে কয়েকটি ঘর নির্মান করে ব্যবসা পরিচালনা করার অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। 

জানা গেছে, উপজেলার নয়াবিল বাজারে নাকুগাঁও স্থলবন্দর মহাসড়কের পুর্ব পাশে প্রয়াত স্থানীয় এমপি ও মন্ত্রী অধ্যাপক আব্দুস সালাম তার আমলে এলাকার কৃষকদের স্বার্থে সরকারী অর্থে জমি অধিগ্রহণ করে সেখানে খাদ্যগুদাম নির্মাণ করেন। 

গত কয়েক বছর ধরে খাদ্যগুদামটির কার্যক্রম স্থগিত থাকার সুযোগে দালান ঘেঁষে স্থানীয় রহিম মন্ডল, তার ছেলে শাহিন মিয়া, বিল্লাল হোসেন ও শাহিন আলম নামে কতিপয় ব্যাক্তি অবৈধভাবে সরকারী জায়গা দখল করে ৬টি দোকান ঘর নির্মাণ করে নিজেরা ব্যবসা পরিচালনাকরাসহ ভাড়া দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন। তবে স্থানীয়রা বলেন, অবৈধ দখলে রাখা কিছু জায়গা সড়ক বিভাগের অধিনেও পড়েছে।

নয়াবিল গ্রামের মিরাজ আলী, ফিরোজ আলী ও সৈয়দ আলী বলেন, অনেকদিন থেকে প্রভাবশালীরা সরকারী জায়গা দখল করে কারো অনুমতি না নিয়ে অবৈধভাবে ঘর তুলে ভাড়া দিয়েছেন ও নিজেরা ব্যবসা পরিচালনা করেছেন। অবিলম্বে সরকারী স্থাপনা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হোক।

জানতে চাইলে অবৈধ দখলদাররা বলেন, আমাদের বাপ-দাদার কাছ থেকে এই জমি অধিগ্রহণ করা হয়েছিল। বর্তমানে ভবনটির কার্যক্রম না থাকায় আমরা অস্থায়ীভাবে ঘর তুলে ব্যবসা করছি। সরকারি নির্দেশনা পেলে যে কোনো দিন দখল ছেড়ে দিয়ে স্থাপনা সরিয়ে নিবো।

স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হক জানান, সরকারী জায়গা দখল করে ঘর তোলা ঠিক হয়নি। আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমন ঘটনার ব্যবস্থা নিবেন।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল বলেন, বিষয়টি দ্রুত   সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

 

এমএস

×