ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

মহাসড়কে পুলিশের চেকপোস্ট

ঢাকামুখী গাড়িতে তল্লাশি

প্রকাশিত: ২০:৪৫, ৭ ডিসেম্বর ২০২২

ঢাকামুখী গাড়িতে তল্লাশি

মহাসড়কে পুলিশ চেকপোস্ট

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট বসানো হয়েছে। বুধবার (৭ নভেম্বর) সকাল থেকে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় এবং মঙ্গলবার রাত থেকে সোনারগাঁয়ের মেঘনাঘাট টোলপ্লাজা এলাকায় যথাক্রমে দুটি চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। পুলিশের দাবি, নাশকতা এড়াতে এই তল্লাশি চলছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দক্ষিণাঞ্চল থেকে রাজধানীর ঢাকায় প্রবেশ করতে মহাসড়ক একমাত্র সড়ক পথ। যে কারণে মহাসড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি করা হয়েছে। কোনও ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হলে তাকে তল্লাশিসহ জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান বলেন, সকাল থেকে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হয়েছে। মূলত নাশকতা এড়াতে এই তল্লাশি চলছে। এর আগে সিদ্ধিরগঞ্জসহ বেশ কয়েকটা স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ফলে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে এটা করা হচ্ছে। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার বা আটক করা হয়নি।

 কাঁচপুর হাইওয়ে থানার ওসি এস এম আবুল কাশেম আজাদ বলেন, গত রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনাঘাট টোলপ্লাজা এলাকার ঢাকামুখী লেনে একটি চেকপোস্ট বসানো হয়েছে। অবৈধ অস্ত্র ও বোমা নিয়ে কেউ যাতে ঢাকা প্রবেশ করতে না পারে, জানমালের ক্ষতি করতে না পারে। মূলত ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নাশকতা এড়াতে এই তল্লাশি চালানো হচ্ছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পুলিশ সূত্র বলছে, মহাসড়কে দুটিসহ জেলায় সাতটি চেকপোস্ট রয়েছে। নতুন করে মহাসড়কে দুটি চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

এমএস

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart