ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ জুন ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০

লালপুরে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত, দুর্ভোগে যাত্রীরা

সংবাদদাতা, লালপুর, নাটোর

প্রকাশিত: ১৫:৫০, ৬ ডিসেম্বর ২০২২

লালপুরে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত, দুর্ভোগে যাত্রীরা

লালপুর স্টেশন

নাটোরের লালপুরে আজিমনগর রেলওয়ে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত থাকায় যাত্রীদের  দুর্ভোগ পোহাতে হচ্ছে। জনবল সংকট দেখিয়ে গত ২২ আগষ্ট থেকে স্টেশনটির দাপ্তরিক কাজ স্থগিত করে দেয় পশ্চিম অঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। 

স্টেশন মাস্টার সহ অন্যান্য পদে জনবল না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। ঈশ্বরদী ও আব্দুলপুর রেলওয়ে থেকে নিয়ন্ত্রণ করা হচ্ছে এই স্টেশনের দাপ্তরিক কাজ। ট্রেনের সময়সূচি ও ঘণ্টা দেওয়ার কোন লোকবল নেই স্টেশনটিতে।তবে একজন কর্মচারী দিয়ে টিকেট দেওয়া অব্যাহত রয়েছে। তাকেও এসে পাওয়া যায় না। 

এছাড়া বেশির ভাগ সময় স্টেশন মাস্টারের ও টিকেট দেওয়ার কক্ষটি তালা বন্ধ অবস্থায় দেখা যায়। আর ট্রেনের ইঞ্জিন দেখে গোপালপুর রেলগেট রেল ক্রসিং দেওয়া হয়। এতে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে। সিগন্যাল বাতি বন্ধ থাকায় ট্রেনর ইঞ্জিন চালককে স্টেশনে ট্রেন বিরতি দেওয়ার সময় নানান সমস্যা সম্মুখীন হতে হয়। স্টেশনে বিরতি না দিয়ে স্টেশন ছেড়ে চলে যায়।পরে আবার ট্রেন ব্রেক করে স্টেশনে এসে বিরতি দিতে দেখা গেছে। এসময় যাত্রীরা আতংকিত হয়ে পড়ে  ও চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। 

এছাড়া এই অঞ্চলে উত্তর বঙ্গের ভারী শিল্প নর্থ বেঙ্গল সুগারসহ উপজেলা পরিষদ, যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র ও বিভিন্ন শিক্ষা  প্রতিষ্ঠান অবস্থিত। এই উপজেলার সিমানাবর্তী কাদিরাবাদ সেনানিবাস। স্টেশনটির দাপ্তরিক কাজ স্থগিত থাকার কারণে রাষ্ট্রীয় কাজ ব্যাহত হচ্ছে। 

গোপালপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ বেলাল হোসেন বলেন,আমাদের দাপ্তরিক কাজের জন্য রাজশাহী শিক্ষা বোর্ডে সহ রাজধানী ঢাকায় যাওয়া লাগে। কিন্তু স্টেশনটিতে জনবল না থাকার কারনে আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।এবিষয়ে গোপালপুর ডিগ্রি পাস অনার্স কলেজর অধ্যক্ষ বাবুল আকতার বলেন, নর্থ বেঙ্গল সুগার মিলস্, উপজেলা পরিষদ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রাষ্ট্রীয় কাজের জন্য সহ এই অঞ্চল ও পাশের বাঘা ও বড়াইগ্রামের মানুষের জন্য স্টেশনটি অতি গুরুত্বপূর্ণ। দাপ্তরিক কাজ স্থগিত থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে এই অঞ্চলের মানুষের। 

উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী বলেন,মুক্তিযোদ্ধের স্মৃতি বিজড়িত এই আজিমনগর স্টেশন। এই অঞ্চলের হাজার হাজার যাত্রী ট্রেনে যাওয়া আশা করেন। স্টেশনটি দাপ্তরিক কাজ স্থগিত থাকায় যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। এঅবস্থার নিরশনের জন্য অতি দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য রেলওয়ে কর্তৃপক্ষর দৃষ্টি আকর্ষণ করছি। 

রেলওয়ে পশ্চিম মহা ব্যবস্থাপক (জিএম) অসিম কুমার তালুকদার বলেন,জনবল সংকটের কারণে আজিমনগর রেলওয়ে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত রয়েছে। তবে ট্রেনের বিরতি ও টিকেট দেওয়া অব্যাহত আছে। 
 

এসআর

সম্পর্কিত বিষয়: