ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

চকরিয়ার জমজম হাসপাতাল বন্ধের নির্দেশ 

সংবাদদাতা, চকরিয়া, কক্সবাজার 

প্রকাশিত: ১৮:২৯, ১ ডিসেম্বর ২০২২

চকরিয়ার জমজম হাসপাতাল বন্ধের নির্দেশ 

জমজম হাসপাতাল

চকরিয়ার বেসরকারি জমজম হাসপাতালের কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। জামায়াত ঘরানার এই হাসপাতালের বিরুদ্ধে ইতোপূর্বে নানা অভিযোগ থাকলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বৃহস্পতিবার সকালে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শোভন দত্ত স্বাক্ষরিত ৫৬৫২ নং স্মারকে হাসপাতালের বহি: বিভাগের কার্যক্রম বন্ধ রেখে ভর্তি রোগীদের আগামী ৭২ ঘন্টার মধ্যে চিকিৎসা প্রদান করে ছাড়পত্র দেয়ার নির্দেশ দেন। 

ডা: শোভন দত্ত জানান, জমজম হাসপাতালের লাইসেন্স নবায়নের সময় সেখানে কর্মরত চিকিৎসকের নামের স্থলে ডা: হুমায়ুন কবির বিএমডিসি রেজিষ্ট্রেশন নং ৮৪১৩৮ দেখানো হয়। বিএমডিসি ডাটাবেইজে দেখা যায়, ওই রেজিষ্ট্রেশন নাম্বারটি ডা: মাইশা সাদের নামে। ভুল তথ্য উপস্থাপন করে হাসপাতাল নবায়ন করায় প্রতিষ্ঠানটির কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখার জন্য নির্দেশ প্রধান করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডাঃ শেখ দাউদ আদনান। 

উল্লেখ্য যে, গত ১৬ নভেম্বর জমজম হাসপাতাল থেকে মোহাম্মদ হুমায়ুন কবির (৪০) নামের একজন ভুয়া চিকিৎসকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত ওই ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা ও তিন মাসের কারাদণ্ড দেয়।  

 

এমএস

×