ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ঘাট নিয়ন্ত্রণ নিয়ে দ্বন্ধ

বরিশাল-ভোলা নৌরুটে স্পিডবোট চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ও নিজস্ব সংবাদদাতা, ভোলা

প্রকাশিত: ১৬:০৫, ৩০ নভেম্বর ২০২২

বরিশাল-ভোলা নৌরুটে স্পিডবোট চলাচল বন্ধ

নৌরুটের স্পিডবোট

বিভাগীয় শহর থেকে দ্বীপ জেলা ভোলার সাথে সহজ যোগাযোগাগের একমাত্র মাধ্যম বরিশাল-ভোলা নৌরুটের স্পিডবোট। এরুটের বরিশালে ঘাটের নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের দ্বদ্ধের জেরে গত দুইদিন থেকে স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পরেছেন এ রুটের যাত্রীরা।

সূত্রমতে, বরিশাল-ভোলা নৌরুটে প্রায় দুই শতাধিক স্পিডবোট চলাচল করছে। বরিশাল থেকে ভোলার ভেদুরিয়া এবং ভেদুরিয়া থেকে বরিশাল ও লাহারহাট পর্যন্ত এসব স্পিডবোট চলাচল করে আসছিলো। বোটের চালকরা বলেন, মঙ্গলবার সকাল থেকে বরিশাল স্পিডবোটের ঘাট থেকে বোট চলাচল করতে নিষেধ করায় আমরা বোট চালাচ্ছি না। 

নাম প্রকাশ না করার শর্তে একাধিক স্পিটবোটের চালকরা বলেন, বরিশালের ঘাটের নিয়ন্ত্রণ নিয়ে স্থানীয় দুটি গ্রুপের মধ্যে দ্বন্ধ চলে আসছে। যেকারণে অনির্দিষ্টকালের জন্য বোট চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে কি নিয়ে বা কার সাথে এ দ্বন্ধ চলছে তা নিয়ে কেউ মুখ খুলতে চাচ্ছেন না।

ভোলা স্পিডবোট মালিক সমিতির সভাপতি মোসলেম উদ্দিন পাটোয়ারী বলেন, ভোলার ভেদুরিয়া ঘাটে  কোনো সমস্যা নেই। তবে বরিশালের ঘাটে দুইপক্ষের মধ্যে উত্তেজনা রয়েছে। তারা বোট চলাচল করতে নিষেধ করায় আমরা বোট চালাচ্ছি না। 

তিনি আরও বলেন, আমাদের বৈধ কাগজপত্র ও লাইসেন্স থাকার পরেও আমরা বোর্ট চালাতে পারছিনা।

ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক (বিআইডব্লিটিএ) শহিদুল ইসলাম বলেন, শুনেছি বরিশাল ঘাটে বোট চলাচল নিয়ে দুই পক্ষের দ্বন্ধ চলছে, তাই বোট চলাচল বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে স্পিডবোট চলাচলে কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি। তবে ভোলা-বরিশাল রুটের লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

 

টিএস

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart