ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রেমিকাকে ধর্ষণের দায়ে প্রেমিকের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, রংপুর

প্রকাশিত: ১৪:৪৭, ২৪ নভেম্বর ২০২২

প্রেমিকাকে ধর্ষণের দায়ে প্রেমিকের যাবজ্জীবন

প্রেমিকাকে ধর্ষণের অপরাধে প্রেমিক মিঠুন শেখ

প্রেমিকাকে ধর্ষণের অপরাধে দায়ের করা মামলায় মিঠুন শেখ নামের এক প্রেমিকের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে  রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩। দন্ডাদেশপ্রাপ্ত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন বিচারক।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩ এর বিচারক এম আলী আহমেদ এই রায় দেন। রায়ে প্রধান আসামি ছাড়া বাকি চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সরকারি কৌঁশলী (পিপি) তাজিবুর রহমান জানান, ২০২০ সালের ৭ ডিসেম্বর রংপুরের তারাগঞ্জ উপজেলার দামোদরপুর কাজীপাড়া এলাকায় প্রেমের সম্পর্কের সূত্র ধরে ইচ্ছার বিরুদ্ধে প্রেমিকা মাসুদাকে ধর্ষণ করে প্রেমিক মিঠুন শেখ। এই ঘটনায় তারাগঞ্জ থানায় ১১ ডিসেম্বর মামলা হয়।

পুলিশ তদন্ত করে এসআই মমতাছের হাসান মাসুম চলতি বছর ২৯ মে চার্জশিট দেয়। গত ৩০ আগস্ট নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এ চার্জশিট গৃহীত হয়। সাক্ষ্য এবং জেরা শেষে বিচারক এই রায় দিলেন। পিপি লাইজু আরও জানান, এই রায়ে বাকি ৪ আসামিকে বেকসুর খালাস দেয় আদালত। এছাড়াও উদ্দেশ্য  প্রণোদিতভাবে মামলায় বেকসুর খালাসপ্রাপ্ত আসামিদের জড়ানোর কারণে তদন্তকারী কর্মকর্তা মমতাছের হাসান মাসুমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনাও দেয় আদালত।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল হাকিম জানিয়েছেন, রায়ে ন্যায়ে বিচার পাননি। বিচার কার্যের কাগজপত্র বিশ্লেষণ করে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

টিএস

×