ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নোয়াখালীতে সন্তানের মৃত্যুর শোকে মায়ের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, হাতিয়া

প্রকাশিত: ১৬:৫৩, ২১ নভেম্বর ২০২২

নোয়াখালীতে সন্তানের মৃত্যুর শোকে মায়ের আত্মহত্যা

থানার সামনে স্বজনরা।

সন্তানের মৃত্যুর শোকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে টুম্পা রানী (২৫) নামে এক গৃহবধু। সোমবার (২১ নভেম্বর) সকালে নোয়াখালী হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের রাজারহাওলা গ্রামে এই ঘটনা ঘটে। 

টুম্পা একই এলাকার পল্লী চিকিৎসক সঞ্জয় মজুমদারের স্ত্রী ও চট্রগ্রামের সন্দ্বীপ উপজেলার পৌরসভার ৩নং ওয়ার্ডের সুবল চন্দ্র মজুমদারের মেয়ে।

স্থানীয়রা জানান, অক্টোবর মাসের প্রথম দিকে এই দম্পতির ঘরে একটি পুত্র সন্তান জন্ম নেয়। পরে নবজাতক নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ১৮ দিন বয়সে মারা যায়। এরপর থেকে টুম্পা অনেকটা অস্বাভাবিক আচারণ করতে থাকে। তার ধারণা অর্থের অভাবে তার সন্তানের মৃত্যু হয়েছে। আরো বেশি টাকা ব্যায় করে চিকিৎসা করতে পারলে হয়তো সন্তানকে বাঁচানো যেত। 

টুম্পার স্বামী সঞ্জয় মজুমদার জানান, সকালে সে বাজার থেকে মাছ তরকারী নিয়ে বাড়ি আসে। তার বড় সন্তান স্কুলে ছিল। পরে কয়েকবার টুম্পার নাম ধরে ডাক দেওয়ার পরও কোনো সাড়া না পেয়ে ঘরে প্রবেশ করেন। এসময় ঘরের আড়ার সাথে শাড়ী পেছিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় পাওয়া যায় তাকে। পরে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।  

এই বিষয়ে টুম্পার বাবা সুবল চন্দ্র দাসের সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান, তার মেয়ে সন্তানের মৃত্যুর পর থেকে অস্বাভাবিক আচারণ করছে। সন্তান হারানোর শোক কাটিয়ে উঠতে পারেনি সে। তাকে স্বাভাবিক করার জন্য অনেক চেষ্ঠা করা হয়েছে। মেয়ে আত্মহত্যার বিষয়ে তাদেরকে জানানো হয়েছে। বিকালে চট্রগ্রাম হয়ে হাতিয়ায় রওয়ানা হবেন বলে জানান তিনি। 

এ ব্যাপারে হাতিয়া থানা পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাস জানান, হাসপাতালে মেয়েটির সুরতাল রিপোর্ট করা হয়েছে। তাতে শরীরের অন্য কোথাও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার বাবা-মা আসার পর তাদের মতামত নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×