ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাকুন্দিয়ায় ৩০ বস্তা সরকারি সার জব্দ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ 

প্রকাশিত: ২০:৪৬, ১৮ নভেম্বর ২০২২; আপডেট: ২০:৪৬, ১৮ নভেম্বর ২০২২

পাকুন্দিয়ায় ৩০ বস্তা সরকারি সার জব্দ

উদ্ধার করা সার। ছবি: জনকণ্ঠ। 

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা থেকে পার্শবর্তী হোসেন পুর উপজেলায় পাচার করার সময় সরকারি ৩০ বস্তা (ডিএপি, টিএসপি, পটাশ) সার উদ্ধার করেছে উপজেলা কৃষি বিভাগ। 

শুক্রবার (১৮ ই নভেম্বর) সকালে উপজেলার সুখিয়া ইউনিয়নের হরশী বাজার থেকে ৩০ বস্তা সার নিয়ে পার্শবর্তী উপজেলা হোসেন পুরের ঠাডাকান্দা বাজারে নিয়ে যাওয়ার সময় গলাচিপা বাজারের কাছে আটক করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আফাজ উদ্দিন। 

টমটম ড্রাইবার ও ঠাডাকান্দা বাজারের সার ব্যবসায়ী আসাদ, সার নিয়ে হরশী বাজারের বিএডিসি অনুমোদিত বীজ ও সার ডিলার প্রান্ত ট্রেডার্স এর প্রোপাইটর সাইফুল ইসলাম (বকুল) এর দোকান থেকে কালোবাজারি করে পাচার হচ্ছিল।

এ বিষয়ে ঠাডাকান্দা বাজারের সার ব্যবসায়ী আসাদ জানান, তিন জাতের সার ২৬ হাজার ২০০ টাকা মূল্যে ক্রয় করেছেন হরশী বাজারের বিএডিসি অনুমোদিত বীজ ও সার ডিলার প্রান্ত ট্রেডার্স এর প্রোপাইটর সাইফুল ইসলামের (বকুল) দোকান থেকে। তবে তার অজানা ছিল এগুলো সরকারি সার।

ঘটনার পর থেকে হরশী বাজারের বিএডিসি অনুমোদিত বীজ ও সার ডিলার প্রান্ত ট্রেডার্স এর প্রোপাইটর সাইফুল ইসলাম (বকুল) দোকান ও মোবাইল বন্ধ করে গা ঢাকা দিয়েছেন।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আফাজ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একটি কালোবাজারি চক্র সরকারিভাবে আমদানি করা সার পাকুন্দিয়া উপজেলা থেকে পার্শ্ববর্তী হোসেনপুর উপজেলায় পাচার করছে। এসময় গাড়িসহ ৩০ বস্তা (ডিএপি, টিএসপি, পটাশ) সার উদ্ধার করে ঊর্ধাতন কর্তৃপক্ষকে জানিয়েছি। 

সুখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ টিটু ঘটনার সততা নিশ্চিত করে বলেন, সারগুলো আমাদের জিম্মায় আছে। উপজেলা কৃষি কর্মকর্তার সাথে কথা বলেছি, তিনি এসে সরজমিনে দেখে ডিলারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এমএইচ

×