ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

চাঁদপুরে ২৪ নভেম্বর থেকে ৩ দিনের আঞ্চলিক ইজতেমা

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর 

প্রকাশিত: ১৯:১৪, ১৮ নভেম্বর ২০২২; আপডেট: ১৯:২৫, ১৮ নভেম্বর ২০২২

চাঁদপুরে ২৪ নভেম্বর থেকে ৩ দিনের আঞ্চলিক ইজতেমা

কাজ চলছে ইজতেমা মাঠের 

চাঁদপুর শহরের পুরাণ বাজার পূর্ব শ্রীরামদী স্টার আলকায়দ জুট মিলস্ লিমিটেডের দক্ষিণ পাশের মাঠে আগামী ২৪ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত তিনদিন তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হবে। এতে প্রায় লক্ষাধিক লোকের উপস্থিতি হবে বলে জানিয়েছেন স্থানীয় তাবলিগ জামাতের দায়িত্বশীল ব্যাক্তিরা।

করোনার কারণে গত দুই বছর শহর এলাকায় ইজতেমার আয়োজন করা সম্ভব হয়নি। ২০২১ সালে জেলার হাইমচর উপজেলার মধ্যচর এলাকায় আয়োজন হয় আঞ্চলিক ইজতেমা। সেখানেও প্রায় অর্ধলক্ষাধিক লোকের সমাগম ঘটে।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকালে ইজতেমার প্রস্তুতি দেখা গেছে শহরের পুরান বাজারে। সেখানে এখন থেকেই তাবলিগের লোকজন স্বেচ্ছায় মাঠ প্রস্তুতের কাজ করছেন। মাঠের সামিয়ানা টাঙানোর কাজে ব্যস্ত অনেকে। তৈরি করা হচ্ছে টয়লেট। ইতোমধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে এবং পানি সরবরাহ করা হয়েছে।

মাঠের দায়িত্বে থাকা দায়িত্বশীল মো. ওমর ফারুক বলেন, দেশের প্রায় সব জেলাই এখন আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হয়। কারণ বিশ্ব ইজতেমায় অনেক লোকজন যাওয়া সম্ভব হয় না। আবার অনেক বয়স্ক লোক সেখানে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। এসব কারণে আঞ্চলিক ইজতেমার আয়োজন। চাঁদপুর জেলার আয়োজনে আমাদের সব ধরণের প্রস্তুতি চলছে। তিনদিন যারা ইজতেমায় অবস্থান করবেন তাদের থাকা ও খাওয়ার জন্য সব ব্যবস্থা রয়েছে।

আরেক দায়িত্বশীল মো. জুবায়ের বলেন, মাঠ প্রস্তুতির কাজ চলছে। আশা করছি লক্ষাধিক লোক হবে। চাঁদপুর জেলা ও অন্যান্য জেলা থেকে তাবলিগের লোকজন আসবেন। স্থানীয় লোকজন খুবই আন্তরিক এবং আমাদেরকে অনেক সহযোগিতা করছেন। 

স্থানীয় তাবলিগ জামাতের দায়িত্বশীল মো. আসাদুল বাকী বলেন, আমাদের এই তিনদিনের ইজতেমায় খুবই সুন্দর আয়োজন হচ্ছে। পরিবেশও খুবই ভালো। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থা। আমরা স্থানীয় প্রশাসনের অনুমতি ও জনপ্রতিনিধিদের সাথে সার্বিক নিয়ম রক্ষা করে আয়োজন করেছি। দিন ও রাতে আমাদের তাবলিগের সাথী ভাইরা নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। তারপরেও প্রশাসনের পক্ষ থেকে যদি কোন বিশেষ ব্যবস্থা থাকে তাহলে খুবই ভালো। আল্লাহর রহমতে আমাদের আয়োজন সফল হবে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×